ওয়াহিদার বাবা ওমর শেখকে ঢাকায় স্থানান্তর

ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখ

ওয়াহিদার বাবা ওমর শেখকে ঢাকায় স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক

উন্নত চিকিৎসার জন্য দিনাজপুরের ঘোড়াঘাট ইউএনও ওয়াহিদার বাবা ওমর শেখকে রংপুর মেডিকেল থেকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টায় তাকে অ্যাম্বুলেন্সে রাজধানী ঢাকার জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালে নেয়া হয়।

রংপুর মেডিকেল কলেজের পরিচালক ডা. ফরিদ উদ্দিন চৌধুরী জানান, শনিবার রাতে জেলা প্রশাসনের সহযোগিতায় সড়কপথে অ্যাম্বুলেন্সে মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে ঢাকায় পাঠানো হয়।


আরও পড়ুন: আবাসন ও লোকবল সংকটে ভুগছে পিরোজপুর সরকারি শিশু পরিবার


রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, ইউএনও ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখের শরীরের একাংশ অকার্যকর হওয়ায় চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেন।

তাই তাকে ঢাকায় জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালে পাঠানো হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান ডা. তোফায়েল হোসেন ভূঁইয়া জানিয়েছিলেন, ওমর আলী শেখের আগে থেকে ডায়াবেটিস ছিল। ঘটনার রাতে তিনি ঘাড়ে আঘাতপ্রাপ্ত হন। এতে স্পাইনাল কর্ড ইনজুরি হয়।

সাধারণত এ ধরণের জটিলতায় চার হাত-পা অবশ হয়ে থাকে। এক্ষেত্রে তার দুই হাত কিছুটা সচল থাকলেও নাভির নিচ থেকে পুরো নিচের অংশ অবশ হয়ে পড়েছে।

তিনি জানান, এ ধরণের সমস্যা সেরে উঠতে দুই থেকে তিন মাস পর্যন্ত সময় লাগে। আপাতত তার অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও দীর্ঘমেয়াদি চিকিৎসা প্রয়োজন।

প্রসঙ্গত, গত বুধবার দিবাগত রাত ৩টার দিকে দুর্বৃত্তরা ঘোড়াঘাট উপজেলা পরিষদ চত্বরে ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে প্রবেশ করে দুর্বৃত্তরা। তারা ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখকে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে আঘাত করে গুরুতর জখম করে।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম