মাদারীপুরে দু’গ্রুপের সংঘর্ষে পুলিশসহ আহত ৩৮, আটক ৯

মাদারীপুরে দু’গ্রুপের সংঘর্ষে পুলিশসহ আহত ৩৮, আটক ৯

বেলাল রিজভী, মাদারীপুর

এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাদারীপুরের রাজৈরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে পুলিশের এক এএসআইসহ অন্তত ৩৮ জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৯জনকে আটক করেছে পুলিশ।

এদিকে, আহতদেরকে রাজৈর, মাদারীপুর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১১ রাউন্ড ফাকা গুলিবর্ষণ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের মাচ্চর গ্রামের খাঁ এবং খালাসী বংশের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার (১৭ অক্টোবর) বিকেলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এসময় বিবদমান দুই গ্রুপের সাথে এলাকার আরও কয়েকটি বংশের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

 


আরও পড়ুন: গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: প্রধান আসামি দেলোয়ার ৭ দিনের রিমান্ডে


প্রায় দুই ঘন্টাব্যাপী চলা সংঘর্ষে পুলিশের ৪ সদস্যসহ কমপক্ষে ৩৮ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১১ রাউন্ড ফাকা গুলিবর্ষণ করে। ঘটনাস্থল থেকে পুলিশ ৯ জনকে আটক করেছে। আহতদেরকে রাজৈর হাসপাতাল, মাদারীপুর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৪জনের অবস্থা আশঙ্কাজনক। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।

মাদারীপুর পুলিশ সুপার মো. মাহবুব হাসান বলেন, দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১১ রাউন্ড শর্টগানের গুলি বর্ষণ করে। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। দুই পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে রাজৈর থানার এক এএসআইসহ ৪ পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে ৮৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা সহস্রাধিক ব্যক্তিকে আসামি করে থানায় মামলা করেছে।  

news24bd.tv নাজিম