লঞ্চের ছাদে যুবককে কুপিয়ে হত্যা

লঞ্চের ছাদে যুবককে কুপিয়ে হত্যা

রাহাত খান, বরিশাল

ঢাকা থেকে বরিশালগামী একটি লঞ্চের ছাদে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। আজ মঙ্গলবার ভোর রাতে এই রুটের এমভি সুন্দরবন-১১ লঞ্চের ছাদের চিমনীর আড়ালে তাকে কুপিয়ে হত্যা করা হয়। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরিশাল মর্গে প্রেরণ করা হয়েছে। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

 

নিহত যাত্রীর নাম মো. শামীম তালুকদার (২৫)। তিনি ঝালকাঠীর নলছিটি উপজেলার কুশঙ্গল ইউনিয়নের জামুরা গ্রামের মো. খালেখ হাওলাদার। তার বাবা-মা উভয়ে অন্যত্র বিয়ে করে সংসার করছে। একই ইউনিয়নের কোকিলা গ্রামে মামা নয়ন খানের বাড়িতে থেকে বড় হয় সে।

শামীম নারায়নগঞ্জের ফতুল্লা এলাকার কুতুবাইন এলাকার ২ নম্বর রোডের প্লট ৪৪ এর আবির ফ্যাশন নামে একটি গার্মেন্টে চাকুরী করতো।  

পুলিশ জানায়, গতকাল রাতে এমভি সুন্দরবন-১১ লঞ্চে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দেয় শামীম। সে ছিলো ওই লঞ্চের ডেক যাত্রী। আসার সময় সে তার বন্ধু ও সহকর্মী রিপনের ব্যাগ নিয়ে ঝালকাঠির নলছিটির গ্রামের বাড়ি রওয়ানা দেয়। ভোর রাত ৪টার দিকে লঞ্চটি বরিশাল নদী বন্দরে নোঙ্গর করার পর অজ্ঞাত দুর্বৃত্তরা শামীমকে ওই লঞ্চের তৃতীয় তলায় ইঞ্জিনের ধোয়ার চিমনীর আড়ালে নিয়ে এলোপাথারী কুপিয়ে তাকে হত্যা করে লাশ ফেলে পালিয়ে যায়।

সকাল ৬টার দিকে লঞ্চের পরিচ্ছন্ন কর্মীরা ছাদে ধোয়া মোছার কাজ করতে গেলে একটি রক্তাত্ব লাশ পরে থাকতে দেখে পুলিশে খবর দেয়।  

নৌ পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন জানায়, লঞ্চ কর্তৃপক্ষের দেয়া খবরের ভিত্তিতে তারা ঘটনাস্থল গিয়ে সুরতহাল শেষে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


আরও পড়ুন: এশিয়া প্যাসিফিক চুক্তিতে নেই বাংলাদেশ, ক্ষতির আশঙ্কা


এদিকে প্রথমে নিহতের পরিচয় পাওয়া না গেলেও সিআইডি তথ্য প্রযুক্তির সহায়তায় নিহতের পরিচয় উদঘাটন করেছে। তাকে লঞ্চের ছাদে নিয়ে কুপিয়ে হত্যা করা হলেও কেন এবং কারা তাকে হত্যা করলে প্রাথমিকভাবে সে বিষয়ে কিছু জানাতে পারেনি সিআইডি। তবে এ বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছেন সিআইডি’র পরিদর্শক নুরুল আলম তালুকদার।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর বরিশাল নদী বন্দরে একই রুটের এমভি পারাবত-১১ নামে একটি লঞ্চের স্টাফ কেবিন থেকে এক নারী যাত্রীর লাশ উদ্ধার করে পুলিশ। ঢাকা থেকে চাকুরীর প্রলোভন দেখিয়ে বরিশালে নিয়ে আসার পথে কেবিনে তাকে শ্বাসরোধ করে হত্যা করে তার বন্ধু। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে স্বীকারোক্তিমুলক জবানবন্দি আদায় করেছে পুলিশ।

news24bd.tv আহমেদ