রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৩ ঘণ্টা ২৫ মিনিট আগে

 ফায়ার সার্ভিসে বড় নিয়োগ বিজ্ঞপ্তি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

 ফায়ার সার্ভিসে বড় নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে চারশ আশি জনের বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কাজে আরও গতি আনতে রাজস্ব খাতে অস্থায়ী ভিত্তিতে ছয় পদে এ নিয়োগ দেয়া হবে। পদগুলো হল-স্টেশন অফিসার, স্টাফ অফিসার, জুনিয়র প্রশিক্ষক, ফায়ারম্যান, ডুবুরি, নার্সিং অ্যাটেনডেন্ট।

স্টেশন অফিসার: বাষট্টি জন পুরুষ প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে এ পদে। চাওয়া হয়েছে ন্যূনতম স্নাতক অথবা সমমান ডিগ্রী। বয়সসীমা সর্বোচ্চ ত্রিশ বছর। বেতন ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা। শারীরিক উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। বুকের মাপ কমপক্ষে ৩২ ইঞ্চি। ওজন : কমপক্ষে ১১০ পাউন্ড।

স্টাফ অফিসার: ২৪ জনকে নিয়োগ দেওয়া হবে। ন্যূনতম স্নাতক অথবা সমমান ডিগ্রী চাওয়া হয়েছে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা। নারী পুরুষ উবয়েই আবেদন করতে পারবেন। শারীরিক যোগ্যতা স্টেশন অফিসারের মতই। 

জুনিয়র প্রশিক্ষক (ট্রেইনিং কমপ্লেক্স): একজনকে নিয়োগ দেওয়া হবে। স্নাতক অথবা সমমান উত্তীর্ণ হতে হবে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা। শারীরিক যোগ্যতা একই।

ফায়ারম্যান: পদটিতে ৩৮৭ জন পুরুষ প্রার্থী নিয়োগ পাবেন। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট অথবা ডিগ্রী চাওয়া হয়েছে। চাকরির বয়সসীমা ৩০ বছর। বেতন হবে ৮ হাজার থেকে ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা। শারীরিক যোগ্যতা একই।

ডুবুরি:একজন পুরুষ প্রার্থী এই পদে আবেদন করতে পারবেন। স্নাতক অথবা সমমান উত্তীর্ণ হতে হবে। বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা। শারীরিক যোগ্যতা এ ক্ষেত্রেও একই। 

নার্সিং অ্যাটেনডেন্ট: পদটিতে পাঁচজনকে নিয়োগ দেওয়া হবে। শুধু পুরুষ প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন। যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক অথবা সমমান উত্তীর্ণ হতে হবে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা।

আবেদন প্রক্রিয়া: অনলাইনে fscd.teletalk.com.bd- এই ঠিকানার মাধ্যমে আগামী ১৫ এপ্রিল ২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তি এবং আবেদনের বিস্তারিত নিয়ম সম্পর্কে জানা যাবে : www.fireservice.gov.bd এই ওয়েব ঠিকানায়। 

মিঠু/ নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য