ঝড়ে বঙ্গোপসাগরে তিন কার্গো ট্রলারডুবি

ঝড়ে বঙ্গোপসাগরে তিন কার্গো ট্রলারডুবি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কালবৈশাখীর কবলে পড়ে বঙ্গোপসাগরে তিনটি লবণবাহী কার্গো ট্রলার ডুবে গেছে। এতে ট্রলারের ১৫ মাঝি-মাল্লা সাগরে পড়ে গেলেও সবাই বেঁচে গেছেন। পরে অন্য ফিশিং ট্রলার সাগরে ওই ১৫ মাঝিমাল্লাকে উদ্ধার করে কূলে নিয়ে আসে। তবে ওই তিনটি কার্গো ট্রলার উদ্ধার করা সম্ভব হয়নি।

শনিবার বেলা ১১টার দিকে বঙ্গোপসাগরের মহেশখালী দ্বীপ সংলগ্ন ভাঙ্গার খালের পশ্চিমে, কুতুবদিয়া দ্বীপের উত্তর ধুরং এর পশ্চিমে ও পেকুয়া উপজেলার রাজাখালী সংলগ্ন পশ্চিম বঙ্গোপসাগরে এসব ট্রলার ডুবে যায়।

মহেশখালীর ভাঙ্গার খাল লবণ ঘাট ব্যবসায়ী হোয়ানকের পানিরছড়া গ্রামের পেটান আলী কোম্পানী জানান, শনিবার সকালে মহেশখালীর ভাঙ্গার খাল, ঘটিভাঙ্গা ও ধলঘাটা মাতারবাড়ী থেকে তারা লবণ ব্যবসায়ীদের প্রায় ২০টিরও বেশি কার্গো ট্রলার লবণ বোঝাই করে চট্টগ্রামের উদ্দেশে যাত্রা শুরু করে।

বেলা ১১টার দিকে কালবৈশাখীর আচমকা দমকা হাওয়া শুরু হয়। এতে ভাঙ্গার খালের পশ্চিমে একটি, কুতুবদিয়ার উত্তর ধুরংয়ের পশ্চিমে একটি এবং রাজাখালী সংলগ্ন পশ্চিম সাগরে একটি ট্রলার ডুবে যায়।

তিনিটি ট্রলারের ১৫ মাঝিমাল্লা সাগরে পড়ে গিয়ে ভাসতে থাকলে আশপাশে মাছ ধরারত ছোট ছোট নৌযান এগিয়ে এসে উদ্ধার করে কূলে নিয়ে আসে।


(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর