নায়ক মান্নার কবর নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান শেলী মান্নার

নায়ক মান্নার কবর নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান শেলী মান্নার

অনলাইন ডেস্ক

এক সময়ের ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা মান্না। অভিনয় দিয়ে জয় করেছেন হাজারো ভক্তের হৃদয়। এবার প্রয়াত এই অভিনেতার কবর নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। যা মোটেও ভাল কিছু নয়।

তাই অভিনেতার করব নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ জানিয়েছেন তাঁর স্ত্রী শেলী মান্না।  

ঢালিউডের এই অভিনেতাকে দাফন করা হয়েছে টাঙ্গাইলে তাঁদের পারিবারিক কবরস্থানে। দাফনের পর থেকেই কবরটি বাঁধানো হয়নি। এ নিয়ে বিভিন্ন সময়ে নানা কথা শুনতে হয়েছে মান্নার পরিবারকে।

সম্প্রতি গুজব ছড়িয়েছে, মান্নার কবর নিশ্চিহ্ন করে জায়গাটি ভরাট করে ফেলা হয়েছে।  

ভক্তরা সামাজিক যোগাযোগমাধ্যমে অভিযোগ করেছেন, মান্নার কবর কেন বাঁধানো হয়নি, কেন অবহেলায় ফেলে রাখা হয়েছে। এই অভিনেতার কোনো চিহ্ন রাখতে চান না তাঁরা, এ কারণে ভরাট করে দেওয়া হয়েছে কবরস্থানটি। এ রকম বেশ কিছু অভিযোগের কথা জানালেন শেলী মান্না নিজেই। তবে এগুলোকে মন্দ লোকের গুজব বলে উড়িয়ে দিলেন তিনি।  

মান্নার কবর নিয়ে সম্প্রতি যোগ হয়েছে নতুন গুজব। তিনি বলেন, ‘আমি কয়েক দিন ধরে শুনছি ও দেখছি, অনেকেই বলছেন, আমরা নেতিবাচক উদ্দেশ্য নিয়ে মান্নার কবর ভরাট করেছি। কিন্তু কেন ভরাট করা হয়েছে, সেটা তাঁরা জানেন না। কারণ, অনেক দিন ধরেই বৃষ্টি নামলে সেখানে পানি জমত। যে কারণে আমরা পারিবারিকভাবে কবরস্থানটি ভরাট করিয়েছি। এখন আলাদাভাবে কবরের কিছু নেই। আমরাই শুধু জানি কার কবর কোথায়। আগামী দুই মাসের মধ্যে আমরা কাজ শুরু করব। ’

আরও পড়ুন:


কাদের মির্জা অবস্থান ধর্মঘট প্রত্যাহার, নতুন কর্মসূচী ঘোষণা

অর্ধ নগ্ন রিহানা, গণেশের লকেট ঝুলিয়ে টুইট করায় বিতর্ক

ফের ইসরাইলের ড্রোন ভূপাতিত করল ফিলিস্তিনিরা

চার সংগঠন নিয়ে জোনায়েদ সাকি ও নুরের জোট


প্রতিবছর দূরদূরান্ত থেকে মান্নার ভক্তরা প্রিয় অভিনেতার সমাধিস্থলে গিয়ে হাজির হন। কবর জিয়ারত এবং ফুল দিয়ে প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধা জানান। অনেকেই নিজ উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিলের ব্যবস্থা করেন। শেলী জানান, মান্নার ভক্তদের মধ্যে অনেক রকম পাগলামি আছে। তাঁরা অনেকেই খুব আবেগপ্রবণ। শেলী মান্না অভিনেতার ভক্তদের অনুরোধ করে বলেন, এই মুহূর্তে মান্নার কবরের আলাদা কোনো মার্কিং দেওয়া নেই। আপনারা অনেকেই এসে হতাশ হবেন। অনুরোধ করব এই বছরটা কবরে না গিয়ে যার যার জায়গা থেকে এলাকার কবর জিয়ারত করে মান্নার আত্মার জন্য দোয়া করবেন। ’

অভিনেতা মান্নার ১৩তম মৃত্যুবার্ষিকী আজ। দিনটিতে তাঁকে স্মরণ করে টাঙ্গাইল ও ঢাকায় থাকবে মিলাদ মাহফিল ও দোয়া সমাবেশ। শেলী মান্না জানান, সম্প্রতি তিনি টাঙ্গাইলে গিয়ে মান্নার স্মরণ অনুষ্ঠানের সব ব্যবস্থা করে এসেছেন। মান্নার কর্মস্থল এফডিসি, তাঁদের বাসা ও প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি চলচ্চিত্র থেকে এই অভিনেতাকে স্মরণের আয়োজন করা হবে।

প্রয়াত অভিনেতা মান্নার জন্ম টাঙ্গাইল জেলার কালিহাতীতে। তাঁর আসল নাম এস এম আসলাম তালুকদার। ছোটবেলা থেকে সিনেমার প্রতি তাঁর ছিল প্রচণ্ড ঝোঁক। ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানে কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্র অঙ্গনে পা রাখেন তিনি। ১৯৯১ সালে মোস্তফা আনোয়ার পরিচালিত ‘কাশেম মালার প্রেম’ ছবিতে প্রথম নায়ক হিসেবে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন মান্না।

news24bd.tv আহমেদ