কওমি মাদরাসা খুলে দেয়ার বিজ্ঞপ্তি সঠিক নয়

কওমি মাদরাসা খুলে দেয়ার বিজ্ঞপ্তি সঠিক নয়

অনলাইন ডেস্ক

সারাদেশে করোনা সংক্রমণ রোধে চলছে কঠোর বিধিনিষেধ। যেখানে গত বছরের মার্চ থেকে বন্ধ আছে সব শিক্ষা প্রতিষ্ঠান। এদিকে কওমি মাদরাসাগুলো খোলার অনুমতি দিয়েছে দেশের বৃহৎ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তা সত্য নয় বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তি এ কথা জানানো হয়, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) মাওলানা মোহাম্মদ জোবায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দাবি করা হয় আগামী ১১ আগস্ট থেকে কওমি মাদ্রাসা খুলে দেওয়ার অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের বিজ্ঞপ্তির পর শিক্ষা মন্ত্রণালয় স্পষ্ট জানিয়ে দেয় কওমি মাদ্রাসা খুলে দেওয়ার অনুমতি দেওয়া হয়নি।

আরও পড়ুন:


পরীমনি কাণ্ডে থমথমে ‘সুনসান এফডিসি’

প্রজ্ঞাপন জারি, রোববার ব্যাংক বন্ধ


 

মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়, ‘দেশের কওমি মাদরাসাগুলো খুলে দেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। অথচ বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) মাওলানা মোহাম্মদ জোবায়ের স্বাক্ষরিত এক  বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে যে শিক্ষা মন্ত্রণালয় ১১ আগস্ট (বুধবার) থেকে দেশের সকল কওমি মাদ্রাসা খুলে দেওয়ার অনুমতি দিয়েছে। যা সত্য নয়।

news24bd.tv/আলী