নদীতে বিকল নৌযান, ৯৯৯ ফোন কলে উদ্ধার ১৫ যাত্রী

নদীতে বিকল নৌযান, ৯৯৯ ফোন কলে উদ্ধার ১৫ যাত্রী

অনলাইন ডেস্ক

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কচা নদীতে বিকল নৌযানের আটকে পড়া এক যাত্রীর ফোন কলে নারী সহ ১৫ জন যাত্রীকে উদ্ধার করেছে পিরোজপুরের ইন্দুরকানি থানার পুলিশ।   

মঙ্গলবার রাত সাড়ে নয়টায় ৯৯৯ কলটেকার কনষ্টেবল অঞ্জন বড়ুয়া একটি কল রিসিভ করেন। মিজানুর রহমান নামে একজন কলার ৯৯৯ নম্বরে ফোন করে জানান একজন নারী ও তিনি সহ মোট ১৫জন যাত্রী একটি ইঞ্জিন চালিত নৌযান যোগে পিরোজপুর সদর থেকে পিরোজপুরের ভান্ডারিয়া যাওয়ার পথে কচা নদীর ইন্দুরকানি থানাধীন খালগোয়া কালাইয়া ঘাটের কাছাকাছি তাদের নৌযানের ইঞ্জিন বিকল হয়ে যায়।

নৌযানের মাঝি অনেক চেষ্টা করেও ইঞ্জিন সচল করতে পারেননি।

বর্তমানে তাদের নৌযানটি নদীতে ভাসমান অবস্থায় রয়েছে। কলার ৯৯৯ এর কাছে উদ্ধার সহায়তার অনুরোধ জানান।    

আরও পড়ুন


ছাড়পত্র পেলেন তামিম, খেলতে যাবেন নেপাল

কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক

স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগে স্বামীর ফাঁসির আদেশ


৯৯৯ তাৎক্ষণিকভাবে পিরোজপুরের ইন্দুরকানি থানায় বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়। ৯৯৯ পুলিশ ডিসপাচার এ এস আই (সহকারী উপ পরিদর্শক) মো. রবিয়ার রহমান, এ এস আই রফিকুল ইসলাম এবং ৯৯৯ ডিউটি টীম সুপারভাইজার ইন্সপেক্টর জনাব ফারুক হোসেন বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট থানা পুলিশ এবং কলারের সাথে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে শুরু করেন।

  

সংবাদ পেয়ে ইন্দুরকানি থানার একটি উদ্ধারকারী দল একটি ইঞ্জিন চালিত নৌযান যোগে নদীতে আটকে পড়া যাত্রীদের উদ্ধারে রওনা দেয়। পরে ইন্দুরকানি থানার এস আই (উপ-পরিদর্শক) শাহেদুজ্জামান ৯৯৯ কে ফোনে জানান তারা বিকল নৌযানটিকে তাদের উদ্ধারকারী নৌযানের সাথে বেঁধে যাত্রীসহ নৌযানটিকে নিরাপদে ভান্ডারিয়া পৌঁছে দিয়েছেন।

NEWS24.TV / কামরুল