হল খোলার পুর্বেই মেসের সিট নিয়ে ইবি শিক্ষার্থীদের মারামারি!

হল খোলার পুর্বেই মেসের সিট নিয়ে ইবি শিক্ষার্থীদের মারামারি!

অনলাইন ডেস্ক

করোনার কারণে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাহিত হল বন্ধ রয়েছে। কিন্তু হল বন্ধ থাকলেও পরীক্ষা দিতে এসে মেসে সিট ভাড়া নেওয়াকে কেন্দ্র করে ইবি শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকার এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের পেছনে ত্রিবেণী এলাকার একটি মেসে থাকতেন বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ধ্রুব।

ধ্রুব এই মাসে মেস ছেড়ে চলে যান কিন্তু ভাড়া অগ্রিম পরিশোধ থাকায় সে মার্কেটিং বিভাগের হাফিজ ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সাকিবকে রেখে যান। পরে হাফিজ ও সাকিব ওই মেসের অন্য একটি কক্ষ ভাড়া নিতে চাইলে মেস মালিক তাদেরকে ভাড়া দিতে অস্বীকৃতি জানান। মেস মালিকের দাবি, তিনি ইতোমধ্যেই কক্ষটি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র সেলিমের মাধ্যমে তার এক বন্ধুকে ভাড়া দিয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মেস মালিকের সঙ্গে কথা অনুযায়ী বৃহস্পতিবার সেলিম তার বন্ধু মামুনকে নিয়ে মেসে উঠতে গেলে বাঁধা দেয় মেসে থাকা হাফিজ ও সাকিব।

কথা কাটাকাটির এক পর্যায়ে হাফিজ তার বন্ধুদের ডেকে এনে সেলিম ও মামুনকে মারধর করে। পরে সেলিমের বন্ধুরা এলে আবারো হাতাহাতির ঘটনা ঘটে। পরে মেস মালিক ও কয়েকজন সিনিয়র শিক্ষার্থীর মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি সম্পর্কে জেনে আমি শৈলকুপা থানায় যোগাযোগ করেছি। তারা বিষয়টি সম্পর্কে দেখভাল করবে বলে জানিয়েছে। শিক্ষার্থীদের নিজেদের মাঝে সম্পৃতি বজায় রেখে চলা উচিৎ।

১২ সেপ্টেম্বর থেকে হল বন্ধ রেখে ইবিতে সশরীরে বিভিন্ন বর্ষের পরীক্ষা শুরু চলছে। বর্তমানে ২২টিরও বেশি বিভাগে পরীক্ষা চলছে। এ ছাড়া অধিকাংশ বিভাগ বিভিন্ন বর্ষের পরীক্ষার তারিখ প্রকাশ করেছে।

news24bd.tv/আলী