প্রধানমন্ত্রীর সঙ্গে পরিবারসহ দেখা করলেন সেই হামজা
প্রধানমন্ত্রীর সঙ্গে পরিবারসহ দেখা করলেন সেই হামজা

প্রধানমন্ত্রীর সঙ্গে পরিবারসহ দেখা করলেন সেই হামজা

অনলাইন ডেস্ক

জলবায়ুবিষয়ক কপ২৬ শীর্ষ সম্মেলন এবং উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেওয়া লক্ষ্যে দুই সপ্তাহের বিদেশ সফলে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে লন্ডনে অবস্থান করছেন তিনি।

লন্ডনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ব্রিটিশ ফরেইন কমনওলেথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিসের লকার্নো রুমে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরী পরিবারসহ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেছেন। ওই অনুষ্ঠানে ইংলিশ প্রিমিয়ার লিগের দল লেস্টার সিটির তারকা ফুটবলার হামজাও উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্যে বুধবার সন্ধ্যায় ওয়েস্ট মিনিস্টারে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় তাকে স্বাগত জানান বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রুশনারা আলী। সে সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও মন্ত্রীসভার সদস্যরা উপস্থিত ছিলেন। হামজার সঙ্গে যোগ দিয়েছিলেন বাবা মোর্শেদ চৌধুরী ও মা রাফিয়া চৌধুরী।

লেস্টার সিটির তারকা ফুটবলার হামজা দক্ষিণ এশিয়া থেকে একমাত্র খেলোয়াড় হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে মাঠ মাতাচ্ছেন। তার জন্মদাতা পিতা ছিলেন গ্রানাডার। এরপর তার মা রাফিয়া চৌধুরীর সঙ্গে বিয়ে হয় মোর্শেদ চৌধুরীর। মোর্শেদ-রাফিয়ার ঘরে আরও তিন সন্তান রয়েছে। তাছনীম, মেহেদী, মাহীর মধ্যে হামজাই সবার বড়।

মাত্র সাত বছর বয়সে লেস্টার সিটিতে নাম লেখান। খেলেছেন ইংল্যান্ডের অনূর্ধ্ব-২১ জাতীয় দলের জার্সিতে। কয়েকদিন আগেই কারাবাও কাপে ব্রাইটনের বিপক্ষে লেস্টারের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

আরও পড়ুন


প্রতিমা ভাঙচুর ও বাড়িতে আগুন: গ্রেপ্তারের ভয়ে পুরুষ শূন্য কুড়িগ্রামের ১০ গ্রাম

news24bd.tv এসএম