সিএনজিচালিত গাড়িতে স্টিকার না থাকলে ব্যাবস্থা: বিআরটিএ
সিএনজিচালিত গাড়িতে স্টিকার না থাকলে ব্যাবস্থা: বিআরটিএ

সিএনজিচালিত গাড়িতে স্টিকার না থাকলে ব্যাবস্থা: বিআরটিএ

অনলাইন ডেস্ক

জ্বালানী তেলের দাম বৃদ্ধির কারণে গণপরিবহনের ভাড়া বাড়িয়েছে সরকার। এদিকে সকল বাস-মিনিবাস নতুন নিয়মে ভাড়া আদায় করছে। যে সব যানবাহন সিএনজিচালিত তারাও নতুন ভাড়ায় পকেট কাটছে জনগণের।

গণপরিবহনের এমন নৈরাজ্য বন্ধে সিএনজিচালিত বাস ও মিনিবাসে এবার স্টিকার লাগিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেলে বিআরটিএ ভবনে অনুষ্ঠিত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সড়ক পরিবহন মালিকদের দেওয়া ওই নির্দেশনায় সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, সিএনজিচালিত গাড়ি হলে স্টিকার লাগাতে হবে। না লাগালে ব্যবস্থা নেওয়া হবে সে সব পরিবহনের বিরুদ্ধে।

এ বিষয়ে বিআরটিএ’র পরিচালক (রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী বলেন, সিএনজিচালিত পরিবহনে স্টিকার লাগাতে আমরা মালিকদের চিঠি দিয়ে দিয়েছি। স্টিকার না লাগালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিআরটিএ’র পরিচালক (এনফোর্সমেন্ট) সারওয়ার আলম জানিয়েছেন, প্রতিদিনিই সড়কে বিআরটিএ’র এই মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে, গত ৮ নভেম্বর বিআরটিএ ১৩টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২২০টি গাড়ি মনিটরিং করেছে। এর মধ্যে ৫৯টি সিএনজিচালিত পরিবহন ছিল। ডিজেলচালিত ৩৮টি গাড়ি ও ২৯টি সিএনজিচালিত গাড়িকে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে জরিমানা করা হয়েছে। ওইদিন মোট আদায় করা জরিমানার পরিমাণ এক লাখ ৫৪ হাজার ১০০ টাকা।

আরও পড়ুন


ময়মনসিংহে ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ২, আহত ৪

news24bd.tv এসএম

;