আকাশছোঁয়ার স্বপ্ন ৪ নারী ফুটবলারের, যাচ্ছেন পর্তুগাল
আকাশছোঁয়ার স্বপ্ন ৪ নারী ফুটবলারের, যাচ্ছেন পর্তুগাল

আকাশছোঁয়ার স্বপ্ন ৪ নারী ফুটবলারের

আকাশছোঁয়ার স্বপ্ন ৪ নারী ফুটবলারের, যাচ্ছেন পর্তুগাল

রেজাউল করিম মানিক, রংপুর

উন্নত প্রশিক্ষণের জন্য ৪ নারী ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ পর্তুগালে যাচ্ছেন।  সেখান থেকে প্রশিক্ষণ নিয়ে অনূর্ধ্ব-১৭ নারী ফুটবলাররা বাংলাদেশকে অন্য উচ্চতায় নিয়ে যাবেন।  এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

ফাজিল খাঁর গ্রামের ভ্যানচালক মঞ্জুল হকের কন্যা মৌরাশী আক্তার।

সেও আছে ইউরোপ যাওয়ার তালিকায়। ভালো লাগা থাকলেও শুরুর কঠিন দিনগুলোই এখন তার ভরসার জায়গা। অনেক স্বপ্ন তার চোখে।    

নানীর সংসারে অনেক কষ্টে বেড়ে ওঠা নাছরিন আক্তার। তিনিও বাংলাদেশ নারী ফুটবলকে বিশ্বমানে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন। নানীও চাইলেন তার সাফল্য।

একই গ্রামের কৃষক রেজ্জাক আলীর কন্যা রেখা আক্তারও সুযোগ পেয়েছেন। তার ভাষায় মনোনিত হওয়ার বিষয়টি ছিল খুবই প্রতিযোগিতাপূর্ণ। বিদেশে প্রশিক্ষণে যাওয়ার খবরে রেখার পিতামাতাও বেশ খুশি।

তালিকায় থাকা গোলকিপার ফাজিল খা গ্রামের শাম্মী আক্তারের পিতা দিনমজুর। অভাবের যাতাকলে এক ঘরেই বাবা মায়ের সাথে বসবাস শাম্মীর।  দেশের জন্য বড় ফুটবলার হওয়ার চেষ্টা তার। তবে মেয়ের ফুটবলার হওয়া নিয়ে শাম্মীর বাবা মাকে কথা শুনতে হয় এখনও।

দেশে নারী ফুটবলে অনবদ্য ক্রীড়া নৈপুণ্য দেখানো যুব স্পোর্টিং ক্লাবের অন্য সদস্যরাও তাদের ৪ সহকর্মীর বিদেশ যাওয়ার খবরে উচ্ছ্বসিত। আর কোচ মিলন খান রাজ চাইলেন পৃষ্ঠপোষকতা। কষ্টের মাঝে অজপাড়া গাঁয়ে বেড়ে এসব নারীরাই আগামী দিনের ফুটবলকে এগিয়ে নিবে এমনটাই প্রত্যাশা সবার ।

news24bd.tv/রিমু

;