২০ অক্টোবর ,শুক্রবার, ২০১৭

শিরোনাম

> আন্তর্জাতিক

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১১ অক্টোবর , বুধবার, ২০১৭, ১৭:১০:০০

Ads

এটিএম কার্ডে সমস্যা, ভারতে ভিক্ষায় বসলেন রাশিয়ান যুবক!


Not Found

ভারতে ভিক্ষায় বসলেন রাশিয়ান যুবক!


এটিএম কার্ডে সমস্যা হওয়ায় ভারতে ঘুরতে আসা ইভানজেলিন (২৪) নামের এক রাশিয়ান যুবক মন্দিরপ্রাঙ্গনে ভিক্ষায় বসলেন! গত ২৪ সেপ্টেম্বর ভারতে ঘুরতে আসেন ওই যুবক। গতকাল মঙ্গলবার চেন্নাই থেকে তামিলনাড়ুর কাঞ্চিপুরামে এসে পৌঁছান তিনি। বিভিন্ন দর্শণীয় স্থানের পাশাপাশি ঘুরে দেখেন বেশ কয়েকটি মন্দির। এরপর টাকা তুলতে যান এটিএম বুথে। এরপরই বাধে বিপত্তি। কারিগরি ত্রুটির কারণে কার্ডের পিন লক হয়ে যায়। শেষে নিরুপায় হয়ে কাঞ্চিপুরামের একটি মন্দির প্রাঙ্গণেই ভিক্ষা চাওয়া শুরু করেন।

বিদেশি যুবককে ভিক্ষায় দেখে অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দেন। ৫ রুপি, ১০ রুপি যে যা পারেন তাই তার হাতে তুলে দেন। এরমধ্যেই খবরটি পৌঁছে যায় সংবাদমাধ্যমে। সেখান থেকে সরকারের কানে। জানতে পেরে তাকে সাহায্যের আশ্বাস দিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। গতকাল মঙ্গলবার টুইটারে তিনি জানান, ইভানজেলিন, আপনার দেশ রাশিয়া আমাদের পরীক্ষিত বন্ধু। চেন্নাইয়ে আমার কর্মকর্তারা আপনাকে সবরকম সাহায্য করবেন।

পুলিশের এক কর্মকর্তা জানান, ওই রাশিয়ান যুবককে স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয় এবং তার ভারতে ভ্রমণের নথি খতিয়ে দেখা হয়। আগামী মাস পর্যন্ত তার ভারতে থাকার বৈধ ভিসা রয়েছে। ওই যুবক পুলিশকে জানায় তার কাছে রুপি না থাকায় একপ্রকার বাধ্য হয়েই ভিক্ষা শুরু করেন। কারণ এটিএম কার্ড লক হয়ে যাওয়ায় তিনি রুপি তুলতে পারেননি। এরপরই কিছু অর্থ দিয়ে তাকে সাহায্য করে পুলিশ। সেইসঙ্গে তাকে চেন্নাইয়ে গিয়ে রাশিয়ান কনসুলেটে দেখা করার পরামর্শ দেয়।