আগুনে ভস্মীভূত ১০ দোকান, অক্ষত কুরআন!

অক্ষত কুরআন!

আগুনে ভস্মীভূত ১০ দোকান, অক্ষত কুরআন!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগুনে সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। কিন্তু অক্ষত রয়েছে শুধু কুরআন! মহান আল্লাহর কুদরতে এমনই ঘটনা ঘটেছে নোয়াখালীর সুবর্নচর উপজেলার পূর্বচরবাটা ইউনিয়নের ছমিরহাট বাজারে।

বুধবার ভোর রাতে ছমির হাটবাজারে অগ্নিকাণ্ডে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। কিন্তু অক্ষত রয়েছে আল্লাহর বাণী পবিত্র কুরআন শরীফের কয়েকটি কপি।

বর্তমানে কুরআনগুলো স্থানীয় মসজিদে সংরক্ষিত রয়েছে। বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করায় দলে দলে লোকজন তা দেখতে আসছে।

জানা গেছে, বুধবার ভোর রাতে একটি চা দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। স্থানীয়রা সুবর্ণচর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই অন্তত ১০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত দোকানের মধ্যে একটি পাঠাগার, একটি  রেস্টুরেন্ট, একটি ইলেক্ট্রনিক্স সামগ্রী দোকান, একটি বাইসাইকেলের দোকান, একটি ক্লথ স্টোর, একটি সেলুন দোকান স্থানীয় মসজিদের দুটি দোকান রয়েছে।

‌‌‌‌‌‌‘আগুনে দোকানগুলো পুড়ে গেলেও বই দোকান ও মসজিদের দুটি দোকানে একাধিক কুরআন শরীফ ছিল। আগুনে সব ভস্মীভূত হলেও কুরআনগুলো ছিল অক্ষত। যা একটি বিরল ঘটনা’- জানান ছমিরহাট বাজারের ব্যাবসায়ী মো. ফিরোজ আলম। তিনি এটিকে অলৌকিক বলে উল্লেখ করেছেন।

এটা আল্লাহর কুদরত উল্লেখ করে স্থানীয় মসজিদের ইমাম মাওলানা ফয়েজ উল্যাহ জানান, আল্লাহ পবিত্র কুরআনে বলেছেন-কুরআন আমার বাণী আর এটা সংরক্ষণের দায়ীত্বও আমার। এখানে আল্লাহ তার কথার প্রতিফলন দেখিয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর