আত্মজীবনী লিখে ধর্ষণের আসামি, বই প্রত্যাহার নওয়াজের

নওয়াজউদ্দিন ও নীহারিকাI -ফাইল ছবি

আত্মজীবনী লিখে ধর্ষণের আসামি, বই প্রত্যাহার নওয়াজের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

'একটি সাধারন জীবন' (এন অর্ডিনারি লাইফ) নামে আত্মজীবনী প্রকাশ করে বেশ ঝামেলায়ই পড়েছেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। তার বিরুদ্ধে ধর্ষণের মামলা পর্যন্ত হয়েছে। অতঃপর বইটি বাজার থেকে তুলে নেওয়ার ঘোষণা দিয়েছেন এ অভিনেতা।

আত্মজীবনীতে নীহারিকা সিং ও সুনীতা রাজওয়ারকে নিয়ে নওয়াজের বক্তব্য তীব্র সমালোচিত হয়েছে।

কড়া ভাষায় প্রতিবাদ জানিয়েছেন তারা। নওয়াজকে তারা 'মিথ্যুক' ও নিচু মানসিকতার মানুষ বলে আখ্যায়িত করেছেন।

বইটিতে নওয়াজ তার 'নারী সঙ্গ' নিয়ে নানা ঘটনার কথা উল্লেখ করেছেন। কার সাথে তিনি প্রেমের বিষয়ে কতটুকু এগিয়েছেন, কোন সম্পর্ক বিছানা পর্যন্ত গড়িয়েছে তা নিয়ে খুল্লাম খুল্লা সমস্ত বিবরণ দিয়েছেন।

বইটিতে নওয়াজ ও প্রাক্তন মিস ইন্ডিয়া তথা অভিনেত্রী নীহারিকা সিংয়ের ঘনিষ্ঠতার খোলামেলা বিবরণ উঠে এসেছে। নওয়াজউদ্দিনের আত্মজীবনীতে বলা হয়েছে, সুজান নামে এক ইহুদি মেয়ের সঙ্গে সম্পর্ক চলাকালীনই নওয়াজউদ্দিন ঘনিষ্ঠ হয়ে পড়ে নীহারিকার সঙ্গে।

এরপরই চটে যান নওয়াজের সাবেক এই দুই প্রেমিকা। তারা দাবি করেছেন, বইয়ের বিক্রি বাড়াতে নওয়াজ এমন কথা লিখেছেন বইতে। সাধারণ আত্মজীবনীতে অসাধারণ মিথ্যা বলেছেন নওয়াজ। আর এসব তার দরিদ্র মানসিকতারই প্রমাণ দেয়।

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নীহারিকা বলেন, ২০০৯ সালে নওয়াজ ও আমার মধ্যে খুব অল্পদিনের সম্পর্ক ছিল। 'মিস লাভলি' ছবির শুটিংয়ের সময় অল্প কিছু মাসের সম্পর্ক ছিল মাত্র। বই বিক্রি করার জন্য নওয়াজ এই মিথ্যাচার করেছেন। পাশাপাশি নীহারিকা দাবি করেছেন যে সমস্ত ঘটনা নওয়াজ লিখেছেন বইটিতে, তা বানানো। এই ধরনের কোনও ঘটনার কথা নীহারিকার জানা নেই।

প্রাক্তন মিস ইন্ডিয়া তথা অভিনেত্রী নীহারিকা সিংয়ের দাবি, নওয়াজের এই সমস্ত কথা থেকে বোঝা যায় যে তিনি নারীদের সম্মান করতে মোটেও আগ্রহী নন। আর এজন্যই নওয়াজের সঙ্গে তার সম্পর্ক ছিন্ন হয়েছে।  

এতদিন এসব অভিযোগ নিরবে দেখছিলেন নওয়াজ। অবশেষে নিরবতা ভেঙে মঙ্গলবার টুইট করেন তিনি। সেই টুইটে নওয়াজ লিখেন, 'যাদের অনুভূতিতে আমি আঘাত করেছি সবার কাছে ক্ষমা চাইছি। আত্মজীবনী নিয়ে যে বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে তার জন্য আমি অনুতপ্ত। বইটি বাজার থেকে তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছি আমি। ' 

সম্পর্কিত খবর