অস্ত্রসহ আরাকান লিবারেল পার্টির ২ সদস্য আটক

অস্ত্রসহ আরাকান লিবারেল পার্টির ২ সদস্য আটক

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটি জেলার কাপ্তাই থেকে অস্ত্রসহ মিয়ানমারের আরাকান লিবারেল পার্টির ২ সক্রিয় সদস্যকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃতদের নাম- চাচিং মার্মা (২৯) ও উংসিংনু মার্মা (৩২)।  

বুধবার ভোর সাড়ে ৪টার দিকে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের গবাছড়ি এলাকার থেকে তাদের আটক করা হয়। আটকের পরে প্রথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের মিয়ানমারের আরাকান লিবারেল পার্টির সদস্য হিসেবে দাবি করেছে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের গবাছড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটি রিজিয়নের সেনাবাহিনীর একটি বিশেষ দল অভিযানে নামে। এ সময় রাইখালী ইউনিয়নের মাঝাপাড়ার সুইচিং মং মারমার ছেলে চাচিং মারমা ও কাকরাছড়ি পাড়া মংরাই মারমার ছেলে উং সিং নু মারমা ওই এলাকার কিয়াং ঘরের পাশে জঙ্গলে তাদের আস্তানায় অবস্থান করছিল।

এ সময় সেনাবাহিনী তাদের অবস্থান টের পেয়ে চারপাশ থেকে ঘেরাও করে অভিযান চালায়। এ সময় হাতে নাতে আটক হয় চাচিং ও উং সিং নু।

পরে তাদের আস্তানা তল্লাশি চালিয়ে একটি জি-৩ রাইফেল, ২৪ রাউন্ড গুলি, ২টি ম্যাগাজিন, একটি পোচ ও একটি সিলিং উদ্ধার করা হয়। আটককের তাদেরকে রাঙামাটি কতোয়ালী থানায় হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে রাঙামাটি অতিরিক্তি জেলা পুলিশ সুপার (অপরাধ) মো. ছফি উল্লাহ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুনেছি সেনা অভিযানে অস্ত্রসহ মিয়ানমারের আরাকান লিবারেল পার্টির ২সক্রিয় সদস্যকে আটক করার পর তাদেরকে কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।


NEWS24▐ Kamrul 

সম্পর্কিত খবর