স্বাধীনভাবে কাজ করুন: বসুন্ধরা চেয়ারম্যান

স্বাধীনভাবে কাজ করুন: বসুন্ধরা চেয়ারম্যান

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দ্বিতীয় বছরে পা রাখলো ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) ‘রে‌ডিও ক্যাপিটাল এফএম ৯৪.৮’। রেডিও ক্যাপিটালের অফিসে কেক কেটে প্রথম বর্ষপূ‌র্তির আয়োজনের উদ্বোধন করেন দেশের শীর্ষ শিল্পপ্র‌তিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

ঢাকার শ্রোতাদের কাছে দ্রত জন‌প্রিয়তা পাওয়া এ রে‌ডিও চ্যানেলকে শীর্ষ পর্যায়ে নিয়ে যেতে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন তিনি। এসময় তিনি ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সকল সাংবাদিকদের উদ্দেশে বলেন, আপনারা স্বাধীনভাবে কাজ করুন।

আপনারা কোনো মিথ্যা সংবাদ প্রচার করবেন না।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, রেডিও ক্যাপিটাল যেন আগামী দিনে বিশ্বে বিশাল অবস্থান করে নিতে পারে সেজন্য পেছন থেকে সব শক্তি যুগিয়ে যাবো।

রেডিও ক্যাপিটালের প্রথম বর্ষপূর্তির প্রতিক্রিয়ায় আহমেদ আকবর সোবহান বলেন, গত ১০ বছরে দেশে কোনো পত্রিকা দাঁড়াতে পারেনি। শুধু ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পত্রিকা, টেলিভিশন, রেডিও এবং অনলাইন অনেক উন্নত অবস্থানে পৌঁছে গেছে।

তিনি আরও বলেন, ২ বছরের মধ্যে আমাদের টেলিভশন চ্যানেলের অবস্থান দেশের প্রথম তিনটির একটি হয়েছে। আমি বিশ্বাস করি কোয়ালিটি, কোয়ান্টিটি নয়। কোয়ালিটি সব সময় ধরে রাখতে হবে। আমাদের যেকোনো মিডিয়ায় কোনো খবর প্রকাশ হলে সেটা নিয়ে হই চই পড়ে যায়। যেহেতু সরকার, বিরোধী দল ও সাধারণ জনগণ সবাই জানে এই গ্রুপের কোনো নিউজ মিথ্যা নয়।

সংবাদকর্মীদের উদ্দেশে আহমেদ আকবর সোবহান বলেন, আমরা সম্পূর্ণ স্বাধীনভাবে মিডিয়া পরিচালনা করার দায়িত্ব দিয়েছি। যাদের দায়িত্ব দিয়েছি ‍তারা প্রতিষ্ঠান ‘ওন’ করেন। পরিবারের সদস্য হিসেবে আপনারা আজীবন থাকবেন, আজীবন আমাদের সাথে কাজ করে যাবেন।

তিনি বলেন, ইতোমধ্যে আমরা সিদ্ধান্ত নিয়েছি আমাদের বাংলাদেশ প্রতিদিন আমেরিকা থেকে প্রকাশ করব। পর্যায়ক্রমে কালের কণ্ঠ, ডেইলি সান প্রকাশ করা হবে। আমি রেডিও ক্যাপিটাল এফএম ৯৪.৮-এর অপরাপর সমৃদ্ধি কামনা করি।

অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক এবং নিউজ টোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম বলেন, আজ রেডিও ক্যাপিটাল এর প্রতিষ্ঠাবার্ষিকী। আমাদের এই মিডিয়া হাউজ একটি পরিপূর্ণ মিডিয়া হাউজ। আমাদের বিদেশি বন্ধুরা যখন আমাদের এখানে ঘুরতে আসেন তখন তারা অবাক হন। বলেন, এখানে এতো সুন্দর একটি মিডিয়া হাউজ! আমাদের এফএম, টিভি চ্যানেল, পত্রিকা বাংলাদেশের শীর্ষ পর্যায়ে। কারণ আমাদের বসুন্ধরা গ্রুপের সন্মানিত চেয়ারম্যান জনাব আহমেদ আকবর সোবহান যা ছুঁয়ে দেন তা সোনা হয়ে যায়।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের রেডিও ক্যাপিটালের অফিসে সকাল থেকেই শুরু হয়ে যায় বর্ষপূর্তির অনুষ্ঠান।
 রেডিওটির বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানাতে আসেন সাংবাদিক, রাজনীতিক, ব্যবসায়ী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দৈনিক কালেরকণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ইংরেজি দৈনিক ডেইলি সান-এর ভারপ্রাপ্ত সম্পাদক এনামুল হক চৌধুরী, কালেরকণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফ‍া কামাল, নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক হাসনাইন খুরশেদ, রেডিও ক্যাপিটালের নির্বাহী পরিচালক মেহেদী মালেক সজিব প্রমুখ।

সম্পর্কিত খবর