দেশে শিশু ও মাতৃ মৃত্যুহার কমেছে: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

দেশে শিশু ও মাতৃ মৃত্যুহার কমেছে: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘গত ৯ বছরে সরকারের নিরলস প্রচেষ্টায় দেশের মানুষের স্বাস্থ্যমান অনেক উন্নত হয়েছে। শিশু ও মাতৃ মৃত্যুহার কমেছে। ’ 

আজ (২০ জুন) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি এসব কথা বলেন। সেখানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রালয়ের আওতাধীন সব দপ্তর ও সংস্থার সঙ্গে ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিস্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

জনগণের জন্য স্বাস্থ্যসেবার মান বাড়াতে এই চুক্তি অনুযায়ী আগামী এক বছর নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) স্বাস্থ্যখাতের লক্ষ্য অর্জনে সরকার অঙ্গীকার অনুযায়ী এগিয়ে চলেছে। সরকারের সাফল্যকে আরও ঊর্ধ্বে নিয়ে জনগণের জন্য আধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসক, নার্সসহ সবস্তরের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যেতে হবে। ’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ফয়েজ আহম্মদ,পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ার,নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদারসহ মন্ত্রণালয়, অধিদপ্তর ও বিভিন্ন সংস্থার প্রধানরা।



অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর