রাত ১০টার পর বিয়ের আয়োজন করা যাবে না

প্রতীকী ছবি

রাত ১০টার পর বিয়ের আয়োজন করা যাবে না

অনলাইন ডেস্ক

পাকিস্তানে রাত ১০টার পর বিয়ের কোনো আয়োজন করা যাবে না। নির্দেশনা না মানলে নেয়া হবে আইনি পদক্ষেপ। বুধবার থেকে রাজধানী ইসলামাবাদে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম জিও টিভি।

একাধিক সূত্র জানিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নির্দেশনায় এমন পদক্ষেপ গ্রহণ করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

এ ছাড়া বিয়েতে আসা অতিথিদের মাত্র এক ধরনের খাবার খাওয়াতেও নির্দেশনা দেয়া হয়েছে। কী কারণে বিয়ে নিয়ে এমন নির্দেশনা এসেছে তা নিয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। কর্তৃপক্ষ বলছে, এ ব্যাপারে শিগগিরই নোটিশ দেয়া হবে।

সূত্র বলছে, পুলিশ ও স্থানীয় প্রশাসনকে এরই মধ্যে বিষয়টি নিয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

কঠোরভাবে এ ব্যাপারে দায়িত্ব পালন করতে বলা হয়েছে তাদের। নির্দেশনা না মানলে পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছে প্রশাসন। অর্থনৈতিক, রাজনৈতিসহ নানা কারণে বিপর্যস্ত অবস্থায় পড়েছে পাকিস্তান। খাদ্যপণ্য, জ্বালানিসহ নিত্যপণ্যের দাম বাড়ছেই দেশটিতে। খরচ কমানোসহ নানা নির্দেশনা এসেছে কর্তৃপক্ষের কাছ থেকে।

এমন প্রেক্ষাপটে বিভিন্ন নাটকীয়তার পর গত ৯ এপ্রিল মধ্যরাতের অনাস্থা ভোটে ৬৯ বছর বয়সী ইমরান খানের প্রধানমন্ত্রিত্বের অবসান ঘটে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ নেতা ইমরান দেশটির ২২তম প্রধানমন্ত্রী ছিলেন।

পরে পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে আবার ভোটাভুটিতে প্রধানমন্ত্রী নির্বাচিত হন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফ। ক্ষমতায় এসেই খাদ্যসংকট ও বিদ্যুৎসহ নানা বিষয়ে ইমরান খানের ওপর দায় চাপিয়েছেন তিনি।

আটার দাম কমাতে আল্টিমেটাম দিয়ে শাহবাজ বলেছেন, প্রয়োজনে নিজের জামা-কাপড় বিক্রি করে কমদামে আটা খাওয়াবেন। লোডশেডিং কমাতে বিদ্যুৎ মন্ত্রণালয়ের কর্মীদের বলেছেন, জরুরি পদক্ষেপ না নলে কারো চাকরি থাকবে না।

news24bd.tv/আলী