দুই রোহিঙ্গা নেতাকে হত্যা মামলায় গ্রেপ্তার ৪

সংগৃহীত ছবি

দুই রোহিঙ্গা নেতাকে হত্যা মামলায় গ্রেপ্তার ৪

অনলাইন ডেস্ক

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুই রোহিঙ্গা নেতা আনোয়ার ও মৌলভী ইউনুছকে হত্যা মামলায় এজাহারনামীয় চার আসামিকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (৮ এপিবিএন) সদস্যরা। মঙ্গলবার (১৮ অক্টোবর) ক্যাম্প ১৩ ও ১৯ হতে তাদের গ্রেপ্তার করা হয়। এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলো ক্যাম্প-১৩ এর মৃত কালা মিয়ার ছেলে সমসু আলম (৫২), মৃত সব্বির আহম্মদের ছেলে রশিদ আহম্মদ (৫৩), মৃত মৌলভী জুবায়ের আহম্মদের ছেলে মাহবুবুর রহমান (২৮) এবং ক্যাম্প ১৯ এর মৃত আলী আহম্মদের ছেলে নজির আহম্মেদ (৪৭)।

এপিবিএন কর্মকর্তা ফারুক আহমেদ জানান, গত ১৫ অক্টোবর ক্যাম্প ১৩-তে দুই রোহিঙ্গা নেতা আনোয়ার ও মৌলভী ইউনুছকে কুপিয়ে হত্যার ঘটনায় তার ভাই বাদী হয়ে এজাহারনামীয় ২০ জন ও অজ্ঞাতনামা ১৪-১৫ জনকে আসামি করে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলার প্রেক্ষিতে ক্যাম্প ১৩ ও ১৯ এ অভিযান চালিয়ে এই চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের আইনি প্রক্রিয়া শেষে উখিয়া থানায় হস্তান্তর করা হয় এবং বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

news24bd.tv/আজিজ