পিএসভির কাছে হেরেই গেল আর্সেনাল 

পিএসভির কাছে হেরেই গেল আর্সেনাল 

অনলাইন ডেস্ক

ইউরোপা লিগের শেষ ষোলতে উঠতে মাত্র ১ পয়েন্ট দরকার ছিল আর্সেনালের। পিএসভি আইন্ডহোভেনের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ তাই ড্র করলেই চলত গানার্সদের। কিন্তু বৃহস্পতিবার ডাচ ক্লাবটির কাছে হেরেই গেছে দারুণ ফর্মে থাকা আর্সেনাল। ঘরের মাঠে জোয় ভিরমান এবং লুক ডি ইয়ংয়ের গোলে আর্সেনালকে ২-০ গোলে হারিয়েছে পিএসভি।

সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচ পর হারলেও কপাল ভালো বলা চলে আর্সেনালের। অফসাইডের কারণে পিএসভির তিনটি গোলবাতিল হয়ে যায়। নইলে নেদারল্যান্ডস থেকে লজ্জা নিয়েই লন্ডনের পথ ধরতে হতো ক্লাবটিকে। সেটা না হলেও পুরো ম্যাচে মিকেল আর্তেতার শিষ্যরা ভুগেছে কিংবদন্তি রুড ফন নিস্টলরয়ের শিষ্যদের কাছে।

গোলশূন্য প্রথমার্ধের পর পিএসভি ম্যাচে এগিয়ে যায় ৫৫ মিনিটে। ১৬ গজ দূর থেকে বল জালে পাঠান ভেরমান। মিনিট দশেক না যেতেই ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। বদলি হয়ে নেমে হেডে গোল করেন তিনি। যে গোলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে পড়ে ইংলিশ ক্লাবটি।

এই হারের পর ইউরোপ শেষ ষোলতে জায়গা করে নিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে এখন জয় চাই-ই-চাই আর্সেনালের। যদি জুরিখের বিপক্ষে ওই ম্যাচে আর্সেনাল জিততে না পারে এবং পিএসভি তাদের শেষ ম্যাচে বোদোকে হারিয়ে দেয় তবে নকআউট পর্বে উঠতে প্লে-অফ খেলা লাগবে জেসুস-ঝাকাদের।