দিনাজপুরে এটিএম বুথের টাকা চুরির অপরাধে গ্রেপ্তার ২

দিনাজপুরে এটিএম বুথের টাকা চুরির অপরাধে গ্রেপ্তার ২

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে ফুলবাড়ী বাসষ্ট্যান্ডে গত ১১ নভেম্বর ডাচ বাংলা ব্যাংকের এটিএম ফাস্ট ট্রাক থেকে প্রায় ১২ লক্ষ টাকা চুরির ঘটনা ঘটে। চুরির অপরাধে ওই ব্যাংকের ফাস্ট ট্রাকে কর্মরত জুনিয়র চ্যানেল অফিসার বরকত জামান ও রেজাউর ইসলাম নামের দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ। বরকত জামান পঞ্চগড় জেলার বোদা থানার বাগপুর গ্রামের মৃত তরিজুল ইসলামের ছেলে। অপর দিকে রেজাউল ইসলাম দিনাজপুর কোতয়ালী থানাধিন রাজারামপুর গ্রামের মতিউর রহমানের পুত্র।

সোমবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে একটি সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ইফতেখার আহমেদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গত ছয় মাস আগে ব্যবসায়ী রেজাউলের সঙ্গে ফাস্ট ট্রাকের জুনিয়র চ্যানেল অফিসার বরকত জামান সঙ্গে পরিচয় হয়। পরে তারা একসময় অতি ঘনিষ্ট হলে দুইজন ফাস্ট ট্রাকের ডিভিআর মেশিনের টাকা চুরির পরিকল্পনা করেন। গত ১০ নভেম্বর গ্রাহকের জমা দেয়া ডিভিআর মেশিন থেকে ১১ লাখ ৯১ হাজার ৫০০ টাকা চুরি করেন এবং জুনিয়র চ্যানেল অফিসার বরকত জামান অসৎ উদ্যেশ্যে আরও ৪ লাখ টাকার ভূয়া ডিপোজিট দেখান।

পরে তিনি কৌশলে ফাস্ট ট্রাকের এটিএম বুথের সিকিউরিটি গার্ডকে চেতনা নাশক কিছু খাইয়ে ডিভিআর মেশিনের তালা খোলা রেখে প্রতিদিনের মত বাসায় চলে যান। পুলিশ চাঞ্চল্যকর এই ঘটনার তদন্ত শেষে দুজনকে জিজ্ঞাসাবাদ করলে তারা জরিত থাকার বিষয়টি স্বীকার করেন।  

গত শনিবার সংশ্লিষ্ট ব্যাংকের ম্যানেজার অপূর্ব রায় বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। এদিকে প্রয়োজনীয় ব্যবস্থা শেষে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করেছে পুলিশ।

news24bd.tv/কামরুল