জমি নিয়ে বিরোধের জেরে কৃষকের হাত-পা বেঁধে নির্যাতন, আটক ২

সংগৃহীত ছবি

জমি নিয়ে বিরোধের জেরে কৃষকের হাত-পা বেঁধে নির্যাতন, আটক ২

শেরপুর প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে আবু রায়হান গাজী (৩৫) নামে এক কৃষককে হাত-পা বেঁধে বিবস্ত্র করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

রোববার (২৭ নভেম্বর) সকালে উপজেলার ধানশাইল ইউনিয়নের মাদারপুর এলাকায় এ ঘটনা ঘটে। কৃষক রায়হান ওই এলাকার মৃত আব্দুল ওয়াহাবের ছেলে।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কিছুদিন ধরে প্রতিবেশী শাহজাদা, আজাদ ও সামিউলদের সঙ্গে আবু রায়হান গাজীর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ ঘটনার জেরে রোববার সকালে রায়হান শেরপুর জেলা শহরে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন। এসময় তাকে রাস্তা থেকে ধরে নিয়ে রশি দিয়ে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেন শাহজাদা, আজাদ ও সামিউলরা। তখন রায়হান চিৎকার করলেও ভয়ে কেউ তাকে সাহায্য করতে এগিয়ে আসেনি।

পরে স্থানীয়রা জরুরি সেবা ‘৯৯৯’ এ কল দিলে ঝিনাইগাতী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে।

আহতের স্ত্রী রাণী বেগম বলেন, আমার স্বামীকে তারা রাস্তা থেকে ধরে নিয়ে অমানুষিক নির্যাতন করেছে। আমি এ ঘটনার সুষ্ঠুু বিচার চাই।

স্থানীয় বাসিন্দা শামিম মিয়া বলেন, সকালে ঘুম থেকে উঠে খবর পাই গাজী ভাইকে দড়ি দিয়ে বেঁধে মারধর করা হচ্ছে। প্রতিবেশী শাহজাদা, আজাদ ও সামিউলকে সবাই ভয় পায়। তাই কেউ সাহস করে গাজী ভাইকে ছাড়াতে যায়নি। এরপর পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার করে।

এ ব্যাপারে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম ভূঁইয়া বলেন, ঘটনাটি আমরা জরুরি সেবা ‘৯৯৯’ এর মাধ্যমে জানতে পারি। পরে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

news24bd.tv/হারুন