মেট্রোরেলের ভেন্ডিং মেশিন ভোগান্তি কাটছেই না, আজও বিকল তিনটির দুটি

সংগৃহীত ছবি

মেট্রোরেলের ভেন্ডিং মেশিন ভোগান্তি কাটছেই না, আজও বিকল তিনটির দুটি

মেট্রোরেলে চড়তে সকাল থেকেই আগারগাঁও স্টেশনের দুই প্রান্তে যাত্রীদের দীর্ঘ সারি দেখা গেছে। তবে এক প্রান্তে মেট্রোরেলের ৩টি ভেন্ডিং মেশিন থাকলেও সকাল থেকে দুটি মেশিন বিকল হয়ে যায়।  

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে আগারগাঁও মেট্রো স্টেশনে গিয়ে এমন খবর জানা গেছে।

মেট্রোরেলে ভ্রমণের জন্য সকালে ৮ থেকে টিকিট বিক্রি শুরু হয়।

শুরু আধাঘণ্টা পরই একটি মেশিন বিকল হয়ে যায়। কাউন্টারের দক্ষিণ পাশের একটি মেশিন থেকে যাত্রী টিকিট হাতে পেলেও টাকা কাটেনি। যাত্রী টিকেট কাটতে মেশিনে ১০০ টাকা দেন। পরে আরও ২০ টাকা দেন।
এতে দুটি টিকিটসহ ৬০ টাকা ফেরত পান ওই যাত্রী। এরপর থেকেই বিকল হয়ে পড়ে মেশিনটি।

সকাল ৯টার দিকে আরও একটি মেশিন বিকল হয়ে পড়ে। তখন চালু থাক মেশিনটি ছিল একমাত্র ভরসা। তবে যাত্রীদের মেট্রোরেল যাত্রা স্বস্তিদায়ক করতে দেড় ঘণ্টা পর বিকল হওয়া দুটির মধ্যে একটি মেশিন সচল করে কর্তৃপক্ষ।

কাউন্টারের দায়িত্বে থাকা এক কর্মকর্তা বলেন, পুরোনো টাকা মেশিন ভালোভাবে শনাক্ত করতে পারছে না বলে হয়তো বা কিছুটা সমস্যা হচ্ছে। আশা করছি দ্রুতই ঠিক হয়ে যাবে।

তবে ভ্রমণ করতে আসা যাত্রীরা বলেন, লাইনে এসে দাঁড়িয়ে দেখি দুটি মেশিন নষ্ট। সবগুলো মেশিন সচল থাকলে টিকিট কাটতে সুবিধা হতো।

এদিকে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে সাধারণ যাত্রীদের জন্য চালু হয়েছে মেট্রোরেল। সকাল ৮টায় যাত্রা শুরু করার মাধ্যমে অভিষেক ঘটে নতুন এ গণপরিবহনটির। গতকাল দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পরও মেট্রোরেলে ভ্রমণ করেছেন সাধারণ যাত্রীরা। আজও তাই ভোর থেকে লাইনে দাঁড়িয়েছেন হাজারো মানুষ, অপেক্ষা স্বপ্নের মেট্রোরেলে চড়া।

news24bd.tv/হারুন