বাংলাদেশ বিমানের ভাড়া নিয়ে যুক্তরাজ্য প্রবাসীদের ক্ষোভ

বাংলাদেশ বিমানের ভাড়া নিয়ে যুক্তরাজ্য প্রবাসীদের ক্ষোভ

অনলাইন ডেস্ক

অতিরিক্ত ভাড়া ও টিকিট স্বল্পতার কারণে জরুরি প্রয়োজনে দেশে আসতে পারছেন না যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি প্রবাসী নাগরিকরা। বিশেষ করে বাংলাদেশ বিমানের সিলেট-লন্ডন-সিলেট রুটের টিকেট অনেকটাই সোনার হরিণের মতো বর্তমানে।

এ অবস্থার সমাধানে বৃহস্পতিবার একটি প্রতিবাদ সমাবেশ করেছে হিউম্যান রাইট অ্যান্ড পিস ফর বাংলাদেশ ইউকে। ইস্ট লন্ডনের ব্রিকলেনের একটি রেস্টুরেন্টে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রেসিডেন্ট মো. রহমত আলী।

সমাবেশ পরিচালনা করেন সংগঠনে জয়েন্ট সেক্রেটারি আবুল হোসেন। এতে উপস্থিত ছিলেন জেনারেল সেক্রেটারি কাউন্সিলর আয়াস মিয়া, ইন্টারন্যাশনাল সেক্রেটারি শাহ মুনিম, কাউন্সিলর ওসমান গনি, সাবেক স্পিকার আহবাব হোসেন, ব্যবসায়ী সামি সানাউল্লা, গোলাম মর্তুজা চৌধুরী, শাহ বেলাল প্রমুখ ।

সভায় উল্লেখ করা হয়, বাংলাদেশ বিমানের লন্ডন-সিলেট রুটে আগামী মার্চ পর্যন্ত কোনো টিকেট নেই। ফলে জরুরি প্রয়োজনে কারও দেশে ভ্রমণের প্রয়োজন হলেও তা অনেকটাই অসম্ভব।

পাশাপাশি বাংলাদেশ বিমানের ভাড়া আকাশচুম্বি হওয়ায় অনেকেই পরিবার পরিজন নিয়ে দেশে যেতে পারছেন না। এসব সমস্যার সমাধানে সভায় বাংলাদেশ বিমানের ফ্লাইট সংখ্যা বাড়ানো এবং ভাড়া কমানোর দাবি করা হয়।

আরও উল্লেখ করা হয়, বাংলাদেশ বিমানের টিকিট পাওয়া যায়নি অথচ সিট খালি থাকে- এ ধরনের সংবাদ প্রায় সময়ই প্রকাশিত হয়। চলতি বছরের জুন থেকে নভেম্বর মাসে সব আন্তর্জাতিক গন্তব্যে বিমানের মোট আসন ছিল ১৪ লাখ ৭৭ হাজার ৪৫৬। এর মধ্যে ১১ লাখ ৩৫ হাজার ৯৭৪টি আসনে যাত্রী পরিবহন করে। বাকি ৩ লাখ ৪১ হাজার ৪৮২টি আসন ছিল ফাঁকা। ফলে যাত্রীবাহী আসনের বিপরীতে ফাঁকা আসনের পরিমাণ দাঁড়ায় ২৩ শতাংশ।

এ বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করে সংগঠনের নেতারা এ জটিল, কুটিল ও হতাশাব্যঞ্জক অবস্থা নিয়ে প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন। এ সময় তারা ঢাকা-লন্ডন-সিলেট-ঢাকা ও ঢাকা-ম্যানচেস্টার-সিলেট-ঢাকা রুটে টিকিট ও ফ্লাইট সমস্যার সমাধান দাবি করেন।

news24bd.tv/ইস্রাফিল