উন্নত জীবনের আশায় যাত্রা, প্রাণ গেলো ৩৯ অভিবাসীর

সংগৃহীত ছবি

উন্নত জীবনের আশায় যাত্রা, প্রাণ গেলো ৩৯ অভিবাসীর

অনলাইন ডেস্ক

মধ্য আমেরিকার দেশ পানামায় বাস দুর্ঘটনায় অন্তত ৩৯ জন অভিবাসী নিহত হয়েছেন। কলম্বিয়া-পানামা সীমান্ত থেকে গুয়ালাকা শহরের কাছে একটি অভিবাসী অভ্যর্থনা কেন্দ্রে যাওয়ার সময় বুধবার ভোরে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার কারণ এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তবে বলা হচ্ছে চালক নিয়ন্ত্রণ হারিয়ে একটি মিনিবাসকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

খবর বিবিসির।  

ডেভিড শহরের একটি হাসপাতালের জরুরি বিভাগের প্রধান ডা. ক্যাথরিন গুয়েরা বলেন, ‘আমরা একটি বিপর্যয়ের মধ্যে রয়েছি। আহতদের অনেকের গুরুতর আঘাত রয়েছে। ’ ঘটনাস্থলে থাকা ভেনিজুয়েলা এক অভিবাসী বলেন, ‘বাসে শিশু, নবজাতক, বয়স্ক নারী ছিলেন।

দুর্ঘটনাটিকে দুঃখজনক উল্লেখ করে পানামার প্রেসিডেন্ট নিটো কর্টিজো টুইটে লেখেন, ‘সরকারি দলগুলো বেঁচে যাওয়াদের সাহায্য করার জন্য কাজ করছে। ’  

নিহতদের নাম ও জাতীয়তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার না হলেও, গুয়ালাকার মেয়র লুইস ম্যানুয়েল এট্রিবি মিরান্ডা জানান, বেশিরভাগই হাইতির বাসিন্দা। কিউবার পররাষ্ট্রমন্ত্রী ব্রুনো রদ্রিগেজ প্যারিলা হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেছেন, বাসে কিউবার নাগরিকরাও ছিলেন।

সাম্প্রতিক বছরগুলোতে হাজার হাজার হাইতিয়ান কলম্বিয়া এবং পানামার মধ্যে দারিয়েন গ্যাপের বিপজ্জনক রেইনফরেস্টের মধ্য দিয়ে বিভিন্ন দেশে প্রবেশে চেষ্টা চালাচ্ছেন। কারণ তাদের ক্যারিবিয়ান মাতৃভূমি মানবিক ও রাজনৈতিক সংকটে চরমভাবে বিপর্যস্ত।

news24bd/আজিজ