ভারতের মণিপুরে হামলায় নিরাপত্তা বাহিনীর ২ সদস্য নিহত

সংগৃহীত ছবি

ভারতের মণিপুরে হামলায় নিরাপত্তা বাহিনীর ২ সদস্য নিহত

অনলাইন ডেস্ক

ভারতে দ্বিতীয় দফার ভোট শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর মণিপুর রাজ্যের বিষ্ণুপুর জেলায় সহিংসতার ঘটনা ঘটেছে। জঙ্গি হামলায় গতকাল শুক্রবার দিবাগত রাতে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) দুই সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুই সিআরপিএফ সদস্য আহত হয়েছেন। খবর এনডিটিভির।

একটি সূত্রের খবরে জানা যায়, সন্দেহভাজন কুকি বিদ্রোহীদের একটি দল নারানসিনা গ্রামের একটি পাহাড় থেকে উপত্যকা অঞ্চলের দিকে গুলি চালায় একটি কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর পোস্ট লক্ষ্য করে।  

এদিকে ফাঁড়ির মধ্যে একটি বোমা বিস্ফোরণের পর সহিংসতা বৃদ্ধি পায়, এতে চারজন কর্মী গুরুতর আহত হয়। দ্রুত চিকিৎসা দেওয়া হলেও দুই নিরাপত্তা কর্মী মারা যান এবং দুইজন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশের শীর্ষ কর্মকর্তারা জানিয়েছেন, মণিপুর সংকটের প্রথম বার্ষিকীর ছয় দিন আগে হামলার এ ঘটনাটি ঘটল, আসছে দিনগুলোতে হামলার ঘটনা আরও বাড়তে পারে।

পিটিআইয়ের দেওয়া উদ্ধৃতিতে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, “জঙ্গিরা পাহাড় থেকে ফাঁড়িটি লক্ষ্য করে নির্বিচার গুলিবর্ষণ করে। রাত সাড়ে ১২টার দিকে এটি শুরু হয়, চলে প্রায় সোয়া ২টা পর্যন্ত। জঙ্গিরা বোমাও নিক্ষেপ করে। ”

ভারতের চলমান লোকসভা নির্বাচনের ভোট কেন্দ্রে দায়িত্ব পালনের পর ওই সিআরপিএফের জওয়ানরা ভারতীয় রিজার্ভ ব্যাটেলিয়নের (আইআরবি) ফাঁড়িটিতে অবস্থান করছিল। আইআরবির এই ফাঁড়িটিতেই হামলা হয়।

২০২৩ সালের অগাস্ট ও সেপ্টেম্বরে নারানসিনা গ্রামে ও আশপাশে মণিপুরের সংখ্যাগরিষ্ঠ মেইতেইদের সঙ্গে কুকি-জো সশস্ত্র গোষ্ঠীর ব্যাপক গুলির লড়াই শুরু হয়। উভয়পক্ষই নিজেদের ‘গ্রাম প্রতিরক্ষা স্বেচ্ছাসেবক’ বলে দাবি করে পরস্পরের বিরুদ্ধে হামলা চালাতে থাকে।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক