প্রথম ডাবল সেঞ্চুরি সাদমানের, রান পাহাড়ে দক্ষিণাঞ্চল

সংগৃহীত ছবি

বিসিএল ফাইনাল

প্রথম ডাবল সেঞ্চুরি সাদমানের, রান পাহাড়ে দক্ষিণাঞ্চল

অনলাইন ডেস্ক

অল্পতেই যেন থমকে গেছে সাদমান ইসলামের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার। ২০২২ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবান টেস্টের পর থেকে জাতীয় দলের বাইরে তিনি। রান খরায় ভুগছিলেন বলেই দল থেকে বাদ পড়েন তিনি। ঘরোয়া ক্রিকেটেও ছিল একই দশা।

তবে চলতি বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) রানে ফিরেছেন সাদমান। আগের ম্যাচে সেঞ্চুরির পর আজ উপহার দিলেন প্রথম শ্রেণির ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি। বিসিএলের ফাইনালে বিসিবি মধ্যাঞ্চলের বিপক্ষে এই কীর্তি গড়েন বিসিবি দক্ষিণাঞ্চলের বাঁহাতি ওপেনার।

গতকাল শনিবার থেকে শুরু হওয়া ফাইনালের প্রথম দিনই সেঞ্চুরি করেন সাদমান ইসলাম।

দিনশেষে তিনি ১৩০ রানে অপরাজিত থাকেন। সেই ইনিংসকেই আজ তিনি রূপ দেন ডাবল সেঞ্চুরিতে। ২৯৭ বলে ১৫০ স্পর্শ করেন। এরপর কাঙ্ক্ষিত ডাবল সেঞ্চুরিতে পা রাখেন ৩৯৪ বলে। মোহাম্মদ মিঠুনের বলে ক্যাচ দিয়ে ফেরার আগে খেলেন ৪৪৮ বলে ৩ ছক্কা ও ২৯ চারে ২৪৬ রানের ইনিংস।

৯ বছরের ক্যারিয়ারে এর আগে ৭১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১১টি সেঞ্চুরি পেয়েছেন সাদমান। ৭২তম ম্যাচে পেলেন প্রথম ডাবল সেঞ্চুরির দেখা।

সাদমানের ডাবল সেঞ্চুরির দিনে সেঞ্চুরি করেছেন মার্শাল আইয়ুবও। তাদের চমৎকার দুটি ইনিংসে বাংলাদেশ ক্রিকেট লিগের ফাইনালে বিশাল স্কোর গড়েছে বিসিবি দক্ষিণাঞ্চল। কক্সবাজারে বিসিবি মধ্যাঞ্চলের বিপক্ষে রোববার ৫ উইকেটে ৫০০ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করেছে দক্ষিণাঞ্চল। পরে ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়ে ৩৩ রানে দ্বিতীয় দিন শেষ করেছে মধ্যাঞ্চল।

ছয়ে নেমে ৯ চারে ১২০ রানে অপরাজিত থাকেন মার্শাল। ৬ চারে ৬১ রান করেন দক্ষিণাঞ্চলের অধিনায়ক ফজলে মাহমুদ।

news24bd.tv/SHS