নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে ৯ দালাল আটক

নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে আটক ৯ দালাল

রোগী ভাগিয়ে নেওয়ার অভিযোগে

নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে ৯ দালাল আটক

আকবর হোসেন সোহাগ • নোয়াখালী প্রতিনিধি

রোগী ভাগিয়ে নেওয়ার অভিযোগে নোয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে ৯ দালালকে আটক করেছে ডিবি পুলিশ। আজ (১৮ সেপ্টেম্বর,মঙ্গলবার) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের ওসি আবুল খায়েরের নেতৃত্বে তাদেরকে আটক করা হয়।  

আটককৃতরা হলো- হৃদয়, মামুন, হেঞ্জু মিয়া, কার্তিক চন্দ্র দে, ইয়াছিন আরাফাত রোমান, আবদুল হালিম, আব্দুল আহাদ, মনজু ও মো. ফরহাদ।  

সন্ধ্যায় তাদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম সরদার ৬জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৩ জনকে অর্থদণ্ড করেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, দীর্ঘ দিন ধরে নোয়াখালী জেনারেল হাসপাতালের একটি দালাল চক্র হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরাদেরকে কৌশলে প্রাইভেট হাসপাতালগুলোতে ভাগিয়ে নিয়ে যেত। মঙ্গলবার তাদেরকে হাতেনাতে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।  

এর আগে সোমবার হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভায় দালালদের ব্যাপারে অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়।

হাসপাতালের আশেপাশের লোকজন জানান, দীর্ঘদিন থেকে হাসপাতালটি দালালদের কাছে জিম্মি হয়ে আছে। ডাক্তারদের যোগসাজশে দালালরা এ কর্মকাণ্ড চালিয়ে আসছিল বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন।  


আকবর▐ অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর