‘পার্বত্যাঞ্চলের জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার'

মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্প অনুষ্ঠান।

‘পার্বত্যাঞ্চলের জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে সরকার'

রাঙামাটি প্রতিনিধি

পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে সরকার কাজ করছে বলে জানিয়েছেন, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

তিনি বলেন, পাহাড়ের মানুষকে অর্থনৈতিকভাবে উন্নত করতে সরকারের এ প্রয়াস। যাতে অন্যান্য দেশের তুলনায় পার্বত্যাঞ্চলের মানুষ পিছিয়ে না থাকে। বিধবা ভাতা, বয়ষ্কভাতা, শিক্ষা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতার মাধ্যমে সরকার বিভিন্নভাবে এ অঞ্চলের মানুষকে সহায়তা করে যাচ্ছে।

তাই সরকারের এই উদ্দেশ্য সফল করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

বুধবার সকালে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের সহযোগিতায়  ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরে উদ্যোগে আয়োজিত মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্পে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এসব কথা বলেন।

রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে এতে বক্তব্য দেন- রাঙামাটি প্যানেল মেয়র জামাল উদ্দীন, পৌর কাউন্সিলর কালায়ন চাকমা, স্কুল হেলথ ক্লিনিক মেডিক্যাল অফিসার ডা. নিলুফার ইয়াসমিন।

‘শেখ হাসিনার বারতা-নারী-পুরুষ সমতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় মাতৃত্বকালীন ভাতা বিতরণ ও হেলথ ক্যাম্পে জেলার ৯টি ওয়ার্ডে ৮০০জন নারীকে ৩হাজার টাকা করে বিতরণ করা হয়।

 

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর