নির্মাণাধীন এক্সপ্রেসওয়ের রড পড়ে কিশোরের মৃত্যুতে মামলা, গ্রেপ্তার ১

সংগৃহীত ছবি

নির্মাণাধীন এক্সপ্রেসওয়ের রড পড়ে কিশোরের মৃত্যুতে মামলা, গ্রেপ্তার ১

অনলাইন ডেস্ক

রাজধানীর মহাখালীতে নির্মাণাধীন এক্সপ্রেসওয়ে থেকে পড়া রড মাথায় গেঁথে কিশোরের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় প্রকল্পের এক কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় সোমবার রাতে ঢাকা রেলওয়ে থানায় দণ্ডবিধির ৩০৪ এর ‘ক’ ধারায় মামলা করা হয় বলে জানিয়েছেন ওসি ফেরদৌস আহমেদ বিশ্বাস। কারও অবহেলার কারণে কোন মৃত্যু হলে ওই ধারায় মামলার বিধান রয়েছে।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের সহকারী ব্যবস্থাপক হাসিব হাসান প্রকল্পের কর্মী মো. হাসানকে আসামি করে এই মামলা করেন।

 

এরপর রাতেই হাসানকে গ্রেপ্তার করা হয় জানিয়ে ঢাকা রেলওয়ে থানার এসআই সেকেন্দার আলী বলেন, 'ওই কিশোরের পরিচয় শনাক্ত করা যায়নি, তার কোনো স্বজনও আসেনি। যার কারণে মামলার বাদী হয়েছেন এলিভেটেড এক্সপ্রেসওয়ের একজন কর্মকর্তা। মামলায় এক্সপ্রেসওয়ের কর্মী হাসানকে আসামি করা হয়েছে। তার অবহেলায় শিশুটির মৃত্যু হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

'

এ বিষয়ে জানতে চাইলে ওসি ফেরদৌস বলেন, 'আমরা এখনো ঘটনার কোনো প্রত্যক্ষদর্শী পাইনি। এখন পর্যন্ত অবহেলার কারণে রড দুটি পড়েছে বলে মনে হচ্ছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। '

খবর শুনে বনানী থানার উপপরিদর্শক আব্দুল মতিন বিশ্বাস ঘটনাস্থল ও আশপাশের এলাকায় তদন্তে নামেন। আব্দুর মতিন বিশ্বাস বলেন, মহাখালী রেলগেটের কাছে ২৮৬ ও ২৮৭ নম্বর পিলারের মাঝে রেললাইনের ওপরই এই ঘটনা ঘটে। শিশুটি কমলাপুরমুখী রেললাইনটির ওপর দিয়ে হাঁটছিল, এসময় নির্মাণাধীন এক্সপ্রেসওয়ে থেকে একটি রডের টুকরো এসে তার মাথায় গেঁথে যায়। তবে শিশুটির পরিচয় পাওয়া যায়নি।  

news24bd/ARH