পর্যটকরাই তাদের টার্গেট

সংগৃহীত ছবি

পর্যটকরাই তাদের টার্গেট

অনলাইন ডেস্ক

দেশের বিভিন্ন জেলার পর্যটন স্পটে গোসলে নামা ব্যক্তিদের টার্গেট করে চুরি ও ছিনতাই করা একটি চক্রের ৩ সদস্যকে পটুয়াখালীর কুয়াকাটা থেকে আটক করেছে পুলিশ। রোববার কুয়াকাটা সমুদ্র সৈকতে এক পর্যটকের রেখে যাওয়া ব্যাগ চুরির সময় তাদের হাতেনাতে আটক করা হয়।

আটককৃতরা হলেন- মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার মৃত বুদাই মোড়লের ছেলে নুরুল ইসলাম মাঝি (৫৯), ফরিদপুরের ভাঙ্গা থানার মৃত জয়নাল আবেদীনের ছেলে ইসমাইল হোসেন (৪১) এবং বরিশালের গৌরনদীর মৃত আব্দুর রশিদ চৌকিদারের ছেলে রাকিব (৩৮)

সোমবার ট্যুরিস্ট পুলিশ, কুয়াকাটা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, ভ্রমণে আসা পর্যটকরা যখন নিজেদের মূল্যবান মালামাল ব্যাগে রেখে গোসলে নামতেন, তখনই চক্রটির সদস্যরা এসব জিনিস চুরি করে সটকে পড়তেন।

ট্যুরিস্ট পুলিশ জানায়, সারাদেশে ঘুরে ঘুরে এই চক্রের সদস্যরা চুরি এবং ছিনতাই করে। বিশেষ করে কুয়াকাটা,কক্সবাজার, সিলেট, রাজশাহীসহ বিভিন্ন পর্যটন স্পটে বেড়াতে যাওয়া পর্যটকরা যখন তাদের মূল্যবান মালামাল রেখে গোসলে নামেন, তখন তারা ওই মালামাল চুরি করে পালিয়ে যায়। সর্বশেষ গতকাল কুয়াকাটা সমুদ্র সৈকতে এনামুল নামে এক পর্যটক গোসলে তার ব্যাগ নিয়ে পালানোর সময় স্থানীয়দের সহায়তায় পুলিশ তাদের আটক করতে সক্ষম হয়।

ট্যুরিস্ট পুলিশের এএসপি আবুল কালাম আজাদ বলেন, এই চক্রের সদস্যর বিরুদ্ধে আগেও বাংলাদেশের বিভিন্ন স্থানে একাধিক মামলা রয়েছে।

তারা পেশাদার চোর চক্রের সদস্য। তবে তাদের সঙ্গে কোনো স্থানীয় লোক জড়িত নেই। তারা সবাই বহিরাগত। তাদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলমান।

News24bd.tv/aa