ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি ছাত্র ইউনিয়নের

সংগৃহীত ছবি

ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি ছাত্র ইউনিয়নের

অনলাইন ডেস্ক

ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ এবং সকল শিক্ষার্থীর হেলথ কার্ড নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।  

ছাত্র ইউনিয়নের সভাপতি দীপক শীলের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক রেজোয়ান হক মুক্ত'র সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি শামীম হোসেন, সহকারী সাধারণ সম্পাদক প্রিতম ফকির, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক লাভলী হক, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক শাওন বিশ্বাসসহ কেন্দ্রস্থ সংসদ সমূহের নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে দীপক শীল বলেন, সিটি কর্পোরেশনের অবহেলা ও সরকারের উদাসীনতার জন্যই দেশে ডেঙ্গু মহামারী রূপ ধারণ করেছে।

বিশ্ববিদ্যালয়ের হল, ঢাকার আশেপাশের নদীগুলো দূষিত হয়ে পরিণত হয়েছে লার্ভা উৎপাদনের কারখানায়। বিশেষজ্ঞরা বলছেন, জরুরি অবস্থা ঘোষণা করার মতো পর্যায়ে চলে গেছে। ঠিক এমন পরিস্থিতিতে ১৭ দিনের ব্যক্তিগত বিদেশ সফরে গেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। এমন কাণ্ডজ্ঞানহীনদের ক্ষমতালোভীদের পদে বসিয়ে পরিচালনা করা হচ্ছে দেশ।
ইতোমধ্যে ডেঙ্গুতে অসংখ্য শিক্ষার্থী আক্রান্ত হয়েছে। কিন্তু তা নিয়ে ন্যূনতম ভ্রূক্ষেপ নেই স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের। আমরা ২০২০ সালের করোনা সময় থেকেই শিক্ষার্থীদের হেলথ কার্ড প্রদানের দাবি জানিয়ে আসছি৷ শিক্ষার্থীদের কথা বিবেচনা না করে সরকার ক্ষমতায় কিভাবে আসীন হওয়া যায় সে চিন্তায় মগ্ন।

অবিলম্বে ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ এবং সকল শিক্ষার্থীর হেলথ কার্ড নিশ্চিতের জোর দাবি জানান নেতৃবৃন্দ।

News24bd.tv/AA