সন্ত্রাসের প্রতিবাদে রাজু ভাস্কর্য কালো কাপড়ে ঢেকে দিল ছাত্রলীগ

সংগৃহীত ছবি

সন্ত্রাসের প্রতিবাদে রাজু ভাস্কর্য কালো কাপড়ে ঢেকে দিল ছাত্রলীগ

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের উপরিভাগ কালো ব্যানারে ঢেকে দিয়ে ‘সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যে ছাত্র ইউনিয়নের সন্ত্রাসী কার্যক্রম’ শীর্ষক ব্যানার লাগিয়ে দিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগের নেতাকর্মীদের বক্তব্য, এই কালো কাপড় লাগিয়ে তারা প্রতীকি প্রতিবাদ করছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাতে এই কাপড় লাগানো হয়।

ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, রাজু সন্ত্রাসের বিরুদ্ধে আত্মত্যাগ করেছিল।

সেখানে ছাত্র ইউনিয়নের সন্ত্রাসী কর্মকাণ্ডে রাজু লজ্জায় মুখ ঢেকে ফেলেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা লজ্জায় ভাস্কর্যের মুখ ঢেকে দিয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকালে গিয়ে এ দৃশ্য দেখা যায়।  

ছাত্র ইউনিয়নে ঢাবি শাখার সাধারণ সম্পাদক মাঈন আহমেদ বলেন, ১২ দিন ধরে রাজু ভাস্কর্যের সামনে ব্যানার লাগিয়ে ছাত্রলীগ ন্যূনতম শিষ্টাচার লঙ্ঘন করেছে।

আমরাও এখানে অনেক রাজনৈতিক প্রোগ্রাম করি। কিন্তু ব্যানার দিয়ে দীর্ঘদিন একটি স্থান দখল করা রুচিবোধ বহির্ভূত। এর প্রতিরোধ করায় ছাত্রলীগ আমাদের ওপর সন্ত্রাসী হামলা করল। এখন তারাই আমাদের সন্ত্রাসী ট্যাগ দিচ্ছে।  

জানা যায়, মঙ্গলবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় রাজু ভাস্কর্যের সামনে লাগানো ‘মেট্রো এট টিএসসি, থ্যাঙ্ক ইউ শেখ হাসিনা’ লেখা ব্যানার ছেঁড়াকে কেন্দ্র করে বাম সংগঠনগুলোর সঙ্গে ছাত্রলীগের বাকবিতণ্ডা হয়। এর পরপরই শাহবাগ পর্যন্ত বিক্ষোভ মিছিল ও রাজু ভাস্কর্যে সমাবেশ করে ছাত্রলীগের বিভিন্ন হল শাখার নেতারা। এতে বাম সংগঠনগুলোকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।  

news24bd.tv/ডিডি