‘২৮ অক্টোবর ডিএমপি সদস্যদের ধৈর্য অনন্য নজির হয়ে থাকবে’

ডিএমপির সাবেক কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া

‘২৮ অক্টোবর ডিএমপি সদস্যদের ধৈর্য অনন্য নজির হয়ে থাকবে’

অনলাইন ডেস্ক

গত বছরের ২৮ অক্টোবর বিএনপির আন্দোলনের সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যরা যে ধর্যের পরিচয় দিয়েছে, তা অনন্য নজির হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া।  

রোববার (২৮ এপ্রিল) সকালে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে মার্চ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানের শুরুতে সাবেক পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান মিয়াকে ডিএমপির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

তিনি বলেন, গত বছরের ২৮ অক্টোবর ডিএমপির সদস্যরা যে ধৈর্য ও পেশাদারিত্ব দেখিয়েছে তা অনন্য নজির হয়ে থাকবে।

বড় ধরনের বিপদ থেকে সেদিন আপনারা জাতিকে রক্ষা করেছিলেন। সেদিন যদি ডিএমপি সফল না হতো তাহলে গণতন্ত্র বিপন্ন হতো ও দেশের চলমান উন্নয়ন কর্মকাণ্ড মারাত্মকভাবে ব্যাহত হতো। সেদিন আপনাদের একজন সহকর্মী দেশের জন্য জীবন উৎসর্গ করেছিলেন।  

আসাদুজ্জামান মিয়া বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় একটি ইউনিট।

শুধু আকারেই নয় কর্মদক্ষতায়ও ডিএমপি বেস্ট। আমি তুমি সে মিলেই হচ্ছে আমরা, আর এই আমরাই টিম ডিএমপির মূল চেতনা। এই চেতনাকে আমরা ধারণ, লালন ও পালন করার চেষ্টা করেছি। এবং ফলাফলও আমরা পেয়েছি।

তিনি আরও বলেন, ‘লাগাতার হরতালের মধ্যে ২০১৫ সালে কঠিন অবস্থায় আমি ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করি। কনস্টেবল থেকে কমিশনার পর্যন্ত আমরা একসাথে কাজ করেছি। টিম ডিএমপির স্লোগান নিয়ে কাজ করেছি। এক পর্যায়ে হরতাল-অবরোধ মোকাবেলায় শান্তিপূর্ণ নাগরিকগণও পুলিশের সাথে শামিল হয়েছে, যা টিম ডিএমপির একটি বড় সাফল্য ছিল। ’ 

news24bd.tv/আইএএম