‘‌‌বিশ্বকাপের ফাইনালে খেলবে ভারত-পাকিস্তান’

সংগৃহীত ছবি

গেইল-মুরালিধরন-কার্তিকের ভবিষ্যদ্বাণী

‘‌‌বিশ্বকাপের ফাইনালে খেলবে ভারত-পাকিস্তান’

অনলাইন ডেস্ক

আর মাত্র ৩ দিন পর ভারতে আনুষ্ঠানিকভাবে পর্দা উঠছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের। এ নিয়ে ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে বিশেষজ্ঞদের উত্তেজনার পারদ তুঙ্গে। মেগা ইভেন্টে বিজয়ী হবে কোন দল, কোন দলই বা আন্ডারডগ -সেই বিষয়ে মাতামাতির শেষ নেই তাদের।  

একেকজন একেক মন্তব্য করছেন।

একেক দল নিয়ে ভবিষ্যদ্বাণী করছেন তারা। এবার সেই তালিকায় যোগ দিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল, শ্রীলঙ্কার স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরন এবং ভারতের উইকেটকিপার-ব্যাটার দিনেশ কার্তিক।

এই ত্রয়ী আশা করছেন, আইসিসি একদিনের ক্রিকেট বিশ্বকাপের ১৩তম সংস্করণের ফাইনালে খেলবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ক্রিকেট পাকিস্তানের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

এতে বলা হয়, বহুল কাঙ্ক্ষিত ও প্রত্যাশিত ওই ম্যাচের আগে আগামী ১৪ অক্টোবর আহমেদাবাদের আইকনিক নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। রাজনৈতিক টানাপোড়েনে প্রায় ১ যুগ দ্বিপক্ষীয় সিরিজে তাদের খেলতে দেখা যায় না। ফলে ভক্ত-সমর্থকদের এখন আইসিসি ইভেন্টই ভরসা দুই চিরশত্রুর লড়াই দেখার জন্য।  

সম্প্রতি ক্রীড়াভিত্তিক প্রভাবশালী সম্প্রচার মাধ্যম স্টার স্পোর্টসে এক আলোচনায় গেইল বলেন, আশা করি; এবারের আসরে শিরোপা নির্ধারণী ম্যাচে লড়বে ভারত-পাকিস্তান। এজন্য অপেক্ষার তর সইছে না আমার।  

মুরালিধরন বলেন, এ বছর ওডিআই বিশ্বকাপের ফাইনালি লড়াইয়ে নামবে ভারত-পাকিস্তান। ইন্দো-পাক মহারণ হবে দেখার মতো।

কার্তিক বলেন, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ট্রফির লড়াইয়ে আমি ভারত-পাকিস্তানকে দেখতে চাই। আশা করি, টাইটেল রেসে চূড়ান্ত ম্যাচে তাদের যুদ্ধ হবে।

তবে চলতি বছর ভারত-পাকিস্তান ফাইনাল দেখছেন না সাবেক পাক কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিস। তার মতে, এবারের ফাইনালিস্ট হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং স্বাগতিক দেশ ভারত।

news24bd.tv/A