খেলায় নয়, ক্রিকেটারদের মন পড়ে থাকে টাকায় : হাইকোর্ট

সংগৃহীত ছবি

খেলায় নয়, ক্রিকেটারদের মন পড়ে থাকে টাকায় : হাইকোর্ট

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ক্রিকেট দলের খেলার মান নিচে নেমে গেছে। ক্রিকেটারদের এখন খেলার দিকে মনোযোগ থাকে না। তাদের মন থাকে শুধু টাকা উপার্জনের দিকে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রীম কোর্টের নিম্ন বিভাগ হাইকোর্ট।

বুধবার (৮ নভেম্বর) ক্রিকেটের ধারাভাষ্য থেকে পাকিস্তানি সাবেক ক্রিকেটার ওয়াকার ইউনিসের নাম প্রত্যাহারে রিটের শুনানিতে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

এসময় আন্তর্জাতিক ক্রিকেটের ধারাভাষ্যকারের তালিকা থেকে ওয়াকারের বিরুদ্ধে আইসিসিতে কেন অভিযোগ দায়ের করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও বোর্ড প্রেসিডেন্টকে ১০ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ বি এম ওয়ালিউর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

আদালতে শুনানির শুরুতে রিটকারী আইনজীবী অ্যাডভোকেট এ বি এম ওয়ালিউর রহমান খান বলেন, ওয়াকার ইউনিস আইসিসির আইন লঙ্ঘন করে বাংলাদেশ ক্রিকেট ও অধিনায়ক সাকিব আল হাসান সম্পর্কে বার বার কটূক্তি করেছেন। তিনি এটা করতে পারেন না।

এ সময় হাইকোর্ট জানতে চান, ওয়াকার ইউনিসের বাড়ি কি পাকিস্তানের পাঞ্জাবে? তাহলে তো তারা একাত্তরে পরাজয়ের গ্লানি ভুলতে পারবে না।

এরপর হাইকোর্ট বলেন, তবে আমরা ক্রিকেটের অন্ধ সাপোর্টার হতে চাই না। এটা বলতেই হবে যে বাংলাদেশের ক্রিকেট দলের খেলার মান নিচে নেমে গেছে। এখন ক্রিকেটারদের খেলার দিকে মন নেই, মন থাকে টাকা উপার্জনের দিকে।

গত ৬ নভেম্বর দিল্লিতে চলমান ওয়ানডে বিশ্বকাপের ৩৮তম ম্যাচে শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসকে টাইমড আউট করেন সাকিব আল হাসান। ম্যাথিউস আউট হয়ে ড্রেসিংরুমে ফেরার পর কমেন্ট্রি বক্সে সমালোচনা করেন পাকিস্তানের কিংবদন্তি ওয়াকার ইউনিস ও শ্রীলঙ্কার সাবেক তারকা ক্রিকেটার রাসেল আরনল্ড। তারা বলেছেন, ‘এ রকম অখেলোয়াড়িসুলভ আচরণ দেখেননি কখনো। ’

সেসময় ধারাভাষ্য কক্ষে ওয়াকার ইউনিস সাকিবের সমালোচনা করে বলেন, ‘গাঞ্জি বা বাজ ক্রিকেট, ছি, ছি! সাকিব এটা কি করলো। তবে সাকিব, একমাত্র সাকিবের পক্ষেই এমন কিছু সম্ভব। ’ এ সময় তিনি আরও বলেন, ‘বাংলাদেশ যা করেছে তা ক্রিকেটের চেতনাবিরোধী। ’

news24bd.tv/AA