আসন বণ্টনে আ.লীগের প্রস্তাব পুনর্বিবেচনার দাবি ১৪ দলের শরিকদের

আসন বণ্টনে আ.লীগের প্রস্তাব পুনর্বিবেচনার দাবি ১৪ দলের শরিকদের

শাফিকুজ্জামান রুবেল

দ্বাদশ জাতীয় সংস নির্বাচনে ১৪ দলের শরিকদের জন্য ৭টি আসন ছাড় দেওয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু। শরিকদের দেওয়া আসন নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন ১৪ দলের নেতারা। আসন ভাগাভাগির ক্ষেত্রে বৈষম্য না করে পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন তারা।
 
শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাংলাদেশ গণ আজাদী লীগের আলোচনা সভায় ১৪ দলের নেতা জাসদ সভাপতি হাসানুল হক বলেন, ‘আমির হোসেন আমু ভাই যে প্রস্তাব করেছেন, তা প্রাথমিক প্রস্তাব, আমরা তা গ্রহণ করিনি।

প্রস্তাবটি ফেরত পাঠিয়েছি পুনর্বিবেচনার জন্য নেত্রীর সঙ্গে আলোচনার আহ্বান জানিয়েছি। আমরা মনে করি, আসন বৃদ্ধি করা দরকার। সতন্ত্র প্রার্থী তুলে নেওয়া দরকার। প্রধানমন্ত্রীর সঙ্গে একটি জরুরি বৈঠকের ভিত্তিতে চূড়ান্ত আলোচনা এবং চূড়ান্ত তালিকা প্রকাশ করার আহ্বান জানিয়েছি।

জাতীয় পার্টি-জেপির সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম বলেন, ‘আসন বণ্টনে বৈষম্য করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের সভাপতির কাছে এ বিষয়ে প্রস্তাব দেওয়া হয়েছে। ’ 

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম বলেন, ‘শরিকদের সঙ্গে কোনো বৈরিতা নেই, তাদের অসন্তুষ্ট করা হবে না। এখনো আলোচনার সময় ফুরিয়ে যায়নি। ’

news24bd.tv/আইএএম