আবারও বাড়ল স্বর্ণের দাম, আজ থেকে কার্যকর 

ফাইল ছবি

আবারও বাড়ল স্বর্ণের দাম, আজ থেকে কার্যকর 

অনলাইন ডেস্ক

আবারও স্বর্ণের দাম বেড়েছে। সবচেয়ে ভালো মানের এক ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। ফলে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম হয়েছে ১ লাখ ৯ হাজার ২৯১ টাকা। স্বর্ণের দামের সঙ্গে রূপার দামও বেড়েছে।

নতুন এই দাম আজ মঙ্গলবার থেকে কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)।

গতকাল সোমবার বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) থেকে নতুন দাম কার্যকর করা হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ১ লাখ ৯ হাজার ২৯২ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৪ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেটের ৮৯ হাজার ৪০৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৭৪ হাজার ৫৩৩ টাকায় বিক্রি করা হবে।  

এদিকে রুপার দাম ভরিপ্রতি সর্বোচ্চ ৩৮৫ টাকা বাড়ানো হয়েছে। তাতে ভালো মানের, অর্থাৎ হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি রুপার দাম হয়েছে ২ হাজার ১০০ টাকা। পাশাপাশি হলমার্ক করা ২১ ক্যারেট রুপার দাম ৩৭৩ টাকা বেড়ে ভরিপ্রতি ২ হাজার ৬ টাকা হয়েছে। ১৮ ক্যারেট রুপার দাম ভরিতে বেড়েছে ৩১৫ টাকা। তাতে এই মানের রুপার নতুন দাম হবে ভরি প্রতি ১ হাজার ৭১৫ টাকা। আর সনাতন পদ্ধতির রুপার দাম ২৩৩ টাকা বেড়ে প্রতি ভরির দাম হবে ১ হাজার ২৮৩ টাকা।

news24bd.tv/TR 

এই রকম আরও টপিক