দুর্নীতিকে কোনোরকম প্রশ্রয় দেওয়া হবে না: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ 

দুর্নীতিকে কোনোরকম প্রশ্রয় দেওয়া হবে না: কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক

কৃষি মন্ত্রণালয়ে দুর্নীতিকে কোনোরকম প্রশ্রয় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ।  তিনি বলেন, কৃষি মন্ত্রণালয়ে ও মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরে কোনো কর্মকর্তার দুর্নীতিকে কোনোরকম প্রশ্রয় দেওয়া ও বরদাশত করা হবে না।

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় গতকাল শুক্রবার গণসংবর্ধনা ও নৈশভোজ অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। আজ শনিবার (২০ জানুয়ারি) কৃষি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা থেকে সাতবারের নির্বাচিত সংসদ সদস্য ড. মো. আব্দুস শহীদ কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় বাংলাদেশ ডেইরি ফার্মার্স এসোসিয়েশন এ অনুষ্ঠানের আয়োজন করে। সহযোগিতা করেছে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

কৃষিমন্ত্রী বলেন, ‘সবাই মিলে কাজ করতে হবে। দেশের মানুষকে বেশি করে ফসল ফলাবার জন্য আরও উৎসাহ দিতে হবে।

উৎসাহের মাধ্যমে পতিত জমি বা ফসলহীন জমিকে চাষের আওতায় আনতে হবে। আমরা কৃষকদের আরও কাছে যাব, উঠান বৈঠক করব। তাদের সমস্যা জেনে অগ্রাধিকার ঠিক করব, সমস্যা সমাধানে উদ্যোগ নিব। ’

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেন, ‘উৎপাদন বাড়ানোর জন্য আগাম পরিকল্পনা নিতে হবে। কারণ, খাদ্যপণ্যের মজুত না থাকলে, হঠাৎ করে বাজারে দাম বাড়লে, বাইরে থেকে কিনে দাম নিয়ন্ত্রণ করা যাবে না। তাই, ঢাকায় ফিরে শিগগিরই মন্ত্রণালয়ে কর্মকর্তাদের সাথে বসে, আলোচনা করে উৎপাদন বৃদ্ধির জন্য অগ্রাধিকার নির্ধারণ করব। ’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ডেইরি ফার্মার্স এসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট একেএম নাজিব উল্লাহ।  

সংগঠনটির প্রেসিডেন্ট মো. ইমরান হোসেন বিশেষ অতিথির ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলী আজম শিবলী স্বাগত বক্তব্য প্রদান করেন। অন্যান্যের মধ্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাজিয়া শিরিন, যুগ্ম সচিব কেএম কামরুজ্জামান সেলিম, মৌলভীবাজার জেলা প্রশাসক উর্মি বিনতে সালাম, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক উম্মে ফারজানা, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগ ও কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ স্থানীয় নেতাকর্মীরা বক্তব্য দেন।

news24bd.tv/কেআই