ভারতের ফুটপাতে চায়ের স্বাদ নিলেন বিল গেটস

মাইক্রোসফটের প্রতিষ্ঠতা বিল গেটস এবং ভারতে ভাইরাল চা বিক্রেতা ডলি 'চায় ওয়ালা' (ছবি: হিন্দুস্থান টাইমস)

ভারতের ফুটপাতে চায়ের স্বাদ নিলেন বিল গেটস

অনলাইন ডেস্ক

মাইক্রোসফটের কর্ণধার বিল গেটস বেরিয়েছেন ভারত সফরে। সেখানেই ফুটপাতের এক চা বিক্রেতার কাছ থেকে কিনলেন চা। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিল গেটস তার ভেরিফাইড ইনস্টাগ্রামে সেই ভিডিও প্রকাশ করেছেন।

মূলত, সেই ভিডিওতে দেখা গেছে, নাগপুরের এক চা বিক্রেতার সঙ্গে বিল গেটস দাঁড়িয়ে আছেন।

নিজের এলাকায় ‘ডলি চায় ওয়ালা’ নামে বেশ জনপ্রিয় সে। এই ভিডিও শেয়ার করে ভারতীয় সংস্কৃতির প্রশংসা করেছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এটি।

ভিডিওতে আরও দেখা গিয়েছে ‘ডলি চায় ওয়ালার’ ঠেলার সামনে দাঁড়িয়ে বিল গেটস ডলির হাতের বানানো চা খাচ্ছেন।

মূলত এই চা বানানোর কারিগরের অদ্ভুত কৌশল তার চা-কে সকলের কাছে জনপ্রিয় করে তুলেছে। সেক্ষেত্রে বিল গেটসও এই চা বেশ উপভোগ করেছেন সেটি তাকে দেখেই আন্দাজ করা গেছে।

এ সময় বিল গেটস আরও বলেন, ‘ভারতে, আপনি যেখানেই ঘুরবেন সেখানেই নতুনত্ব কিছু খুঁজে পেতে পারেন। এমনকি, এক কাপ চা তৈরিতেও কত কায়দা দেখলাম। এটি সত্যিই অভিনব। ’

নগরীর সদর এলাকায় পুরনো ভিসিএ স্টেডিয়ামের পাশেই ডলি চায় ওয়ালার স্টল। চায়ের কাপে চুমুক দিয়ে বিল গেটস ডলির সঙ্গে ছবিও তোলেন। ভিডিওর ক্যাপশনে আরও লেখা ছিলো, এ রকম আরও অনেক ‘চায়ে পে চর্চা’-র দিকে তাকিয়ে থাকব।

আরও পড়ুন: ময়ূর পালক নিয়ে সমুদ্রতলে নরেন্দ্র মোদি

উল্লেখ্য, বিল গেটসের এই ভারত সফরে তিনি দেশটির বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে সেখানকার আঞ্চলিক সংস্কৃতির সঙ্গে পরিচিত হয়েছেন। এ সময় সাধারণ মানুষজনের সঙ্গে আলাপচারিতাও করেছেন এই ধনাঢ্য।  

news24bd.tv/SC 

এই রকম আরও টপিক