অস্কারের মঞ্চেই যে ভুল করলেন আল পাচিনো, চাইলেন ক্ষমাও

অস্কারের মঞ্চেই যে ভুল করলেন আল পাচিনো, চাইলেন ক্ষমাও

অনলাইন ডেস্ক

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার ঘোষণা করা হয়েছে বাংলাদেশ সময় সোমবার ভোরে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছিল ৯৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের অনুষ্ঠান। জমকালো আয়োজনে অস্কারের ৯৬তম আসরে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এবার অস্কারের মঞ্চে মূল চমক ছিল ‘ডব্লিউডব্লিউই’ খ্যাত জন সিনার উপস্থিতি।

অনাবৃত শরীরে তিনি সেরা পোশাকশিল্পীর নাম ঘোষণা করলেন। একই মঞ্চে বিতর্ক তৈরি করলেন হলিউড অভিনেতা আল পাচিনোও।  

সেরা ছবির পুরস্কার ঘোষণার দায়িত্ব ছিল আল পাচিনোর। কিন্তু মঞ্চে উঠেই ভুল করে বসলেন তিনি।

সেরা ছবির মনোনয়নগুলি না বলেই সোজা বিজয়ী ছবি ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’-এর নাম ঘোষণা করে দেন।  
যা একেবারেই অস্কারের নিয়মের বাইরে।

হলিউডের এই বর্ষীয়ান অভিনেতার কাছ থেকে এমন কাজ অপ্রত্যাশিত। তা নিয়েই শুরু হয়েছে সমালোচনা।

আল পাচিনোর অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের অভিজ্ঞতা কয়েক দশকের। অভিনেতার নিজের ঝুলিতেই অস্কার রয়েছে। ‘সেন্ট অফ আ ওম্যান’-এ অভিনয়ের জন্য পুরস্কারও পেয়েছেন। সেরা অভিনেতা হিসাবে নয় বার মনোনয়ন পেয়েছেন। অস্কার অনুষ্ঠানে বিভিন্ন বিভাগে বিজয়ীর নাম ঘোষণার আগে প্রথমে মনোনয়নগুলি পড়া হয়। তারপর বিজয়ীর নাম ঘোষণা করা হয়। এত বছর ধরে এই নিয়মই চলে এসেছে। কিন্তু এ বছর আল পাচিনো সেই নিয়ম বদলে দিলেন। মঞ্চে উঠেই নাম সেরা ছবি হিসাবে নাম ঘোষণা করে দিলেন ‘ওপেনহাইমার’-এর। হঠাৎ কেন এমন করলেন তিনি, এই ঘটনার একদিন পর একটি বিবৃতিতে তা জানিয়েছেন অভিনেতা।

আরও পড়ুন: অস্কার কাঁপালো 'ওপেনহেইমার'

তিনি বলেন, 'আমি মনোনয়নগুলি বাদ দিতে চাইনি। কিন্তু অনুষ্ঠান কর্তৃপক্ষের তরফে আমাকে বলা হয়েছিল, নতুন করে আর মনোনয়ন না পড়তে। তার কারণ গোটা অনুষ্ঠান জুড়ে বেশ কয়েক বার নমিনেশনগুলি দেখানো হয়েছিল। তাই আমি আর বাড়তি সময় নষ্ট না করে সরাসরি বিজয়ী ছবির নাম ঘোষণা করেছি। তবে আমার এই কাজের জন্য কেউ যদি অপমানিত হয়ে থাকেন, তা হলে আমি ক্ষমাপ্রার্থী। '

news24bd.tv/TR  


 

এই রকম আরও টপিক