বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অপি করিমের একাত্মতা

বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অপি করিমের একাত্মতা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র রাজনীতি নিষিদ্ধে বড় একটি অংশ করে যাচ্ছে আন্দোলন। তবে এর বিপক্ষে আবার অবস্থান নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এমন পক্ষে-বিপক্ষে মত দিচ্ছেন বুয়েটের সাবেক শিক্ষার্থীরাও। যেই খাতায় এবার নাম লেখালেন দেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বুয়েটের সাবেক এই শিক্ষা জানান, তিনিও ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধের পক্ষে।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) অপি করিম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘বুয়েটের একজন প্রাক্তন শিক্ষার্থী এবং অ্যালামনাই হিসেবে, আমি বুয়েটে সকল প্রকার ছাত্র রাজনীতি নিষিদ্ধের পক্ষে। বুয়েটের বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের সাথে আমি একাত্মতা ঘোষণা করছি এবং তাদের সফলতা কামনা করছি। ’

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

ওই ঘটনায় করা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্তরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। আবরার ফাহাদ হত্যার পর বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে কর্তৃপক্ষ।

এদিকে, গত ২৭ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে কিছু নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। বিষয়টি নিয়ে ক্ষোভে ফেটে পড়েন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। আর আন্দোলনের অংশ হিসেবে তারা টার্ম ফাইনাল পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক কার্যক্রম বর্জন করছেন। অপরদিকে বুয়েটে ছাত্র রাজনীতি চালু করতে গত ৩১ মার্চ প্রতিবাদ সমাবেশ করে ছাত্রলীগ।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক