ফতোয়া পছন্দ না হওয়ায় ব্রাহ্মণবাড়িয়ায় মসজিদে মুসল্লিদের সংঘর্ষ

ফতোয়া পছন্দ না হওয়ায় ব্রাহ্মণবাড়িয়ায় মসজিদে মুসল্লিদের সংঘর্ষ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

'এ মসজিদের কোনো মুসল্লিরই নামাজ হয় না'- একজন গ্রামবাসী এমন মন্তব্য করার সঙ্গে সঙ্গেই দু-পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার চরচারতলা উত্তরপাড়া জামে মসজিদে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন।

পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা যায়, চরচারতলা উত্তরপাড়া জামে মসজিদে মোল্লা বাড়ির বাসিন্দা মাওলানা মহিউদ্দিন ইমামতি করেন।

শুক্রবার ইশা ও তারাবি নামাজ শেষে মসজিদের মুসল্লি একই গ্রামের 'কিচকি' বাড়ির নেতা শফিকুর রহমান ইমামের অনুমতি নিয়ে নামাজের কিছু মাসাআলা নিয়ে মুসল্লিদের দৃষ্টি আকর্ষণ করেন।

এ সময় তিনি মসজিদের কোন মুসল্লিরই নামাজ হয় না বলে ফতোয়া দিলে উপস্থিত মুসল্লিরা এর প্রতিবাদ করে। এতে দুই গোষ্ঠীর মুসল্লিদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে নামাজ শেষে উভয় পক্ষ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ আহাম্মেদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। এসময় তিনজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ওসি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক