দিল্লির রানের পাহাড় ডিঙাতে পারল না মুম্বাই

দিল্লির রানের পাহাড় ডিঙাতে পারল না মুম্বাই

অনলাইন ডেস্ক

চলতি আইপিএল ভালো যাচ্ছে না মুম্বাই ইন্ডিয়ান্সের। নয় ম্যাচ খেলে মাত্র তিনটিতে জিতে তাদের অবস্থান প্রায় তলানিতে। আজ নিজেদের নবম ম্যাচে দিল্লির কাছে ১০ রানে হেরেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

শনিবার (২৭ এপ্রিল) আগে ব্যাট করতে নেমে মুম্বাইকে পাহাড় সমান ২৫৮ রানের লক্ষ্য দেয় দিল্লি।

জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে নয় উইকেট হারিয়ে ২৪৭ রান তুলতে পারে মুম্বাই। এতে ১০ রানের জয় পায় দিল্লি। এতে পঞ্চম জয়ের দেখা পেয়েছে ঋষভ পান্থের দল।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় মুম্বাই।

৮ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন দলের প্রাণভোমরা রোহিত শর্মরা। ১৪ বলে ২০ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনার ঈশান কিষান। ইনিংস বড় করতে পারেননি সূর্যকুমারও। ১৩ বলে ২৬ রান করে ক্যাচ আউট হন এই মারকুটে ব্যাটার।

এরপর হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন তিলাক ভার্মা। ২৪ বলে ৪৬ রান করে পান্ডিয়া আউট হলেও ২৫ বলে ফিফটি তুলে নেন তিলাক। ২ বলে ৪ রান করে নেহাল আউট হলে পিচে এসে ব্যাট চালাতে থাকেন টিম ডেভিডও।

১৭ বলে ৩৭ বলে টিম ডেভিড আউট হলে ছন্দ হারায় মুম্বাই। শেষ ৬ বলে মুম্বাইয়ের লক্ষ্য দাঁড়ায় ২৫ রান। তবে প্রথম বলে ডাবল নিতে গিয়ে তিলাক ভার্মা রান আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় মুম্বাই। ৩২ বলে ৬৩ রান করেন তিলাক।

শেষ পর্যন্ত লুক উডের ৩ বলে ৯ এবং পিযুস চাওলার ৪ বলে ১০ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ওভারে নয় উইকেট হারিয়ে ২৪৭ রান তুলতে পারে মুম্বাই। এতে ১০ রানের জয় পায় দিল্লি।

দিল্লির হয়ে মুকেশ কুমার এবং রাসিখ সালাম তিনটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও দুই উইকেট নেন খালিল আহমেদ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দিল্লিকে উড়ন্ত সূচনা এনেদেন ওপেনার জ্যাক ফ্রেজার এবং অভিষেক পোরেল। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৯২ রান তোলে দিল্লি। ১৭ বলে ফিফটি তুলে নেন অজি ব্যাটার ফ্রেজার। মাত্র ২৭ বলে ৮৭ রানের বিধ্বংসী ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি।

২৭ বলে ৩৬ রান করে তার দেখানো পথে হাঁটেন অভিষেক। তৃতীয় উইকেটে ১৭ বলে ৪১ রানের ক্যামিও ইনিংস খেলে আউট হন ক্যারিবিয়ান তারকা শাই হোপ। এরপর ক্রিস্টিয়ান স্টাবসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ঋষভ পান্থ।

১৯ বলে ২৯ রান করে পান্থ আউট হলেও স্টাবসের ২৫ বলের অপরাজিত ৪৮ রানে ভর করে ২৫৭ রানে বড় পুঁজি পায় দিল্লি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক