বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ সর্বহারা পার্টির নেতা নিহত

বন্দুকযুদ্ধ

বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ সর্বহারা পার্টির নেতা নিহত

বগুড়া প্রতিনিধি

বগুড়ার শেরপুরে দুপক্ষের ‌‘বন্দুকযুদ্ধে’ সর্বহারা পার্টির এক আঞ্চলিক নেতা নিহত হয়েছেন বলে পুলিশ দাবি করেছে। নিহত শফিউর রহমান জ্যোতির(৫০) বিরুদ্ধে বিভিন্ন থানায় পাঁচটি হত্যা মামলাসহ ১৩টি মামলা রয়েছে।

মঙ্গলবার রাত একটার দিকে শেরপুর-ধুনট সড়কের বোয়ালকান্দি ব্রিজের কাছে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, তিন রাউণ্ড গুলি, একটি রামদা ও একটি মোটরসাইকেল উদ্ধার করেছে বলে জানিয়েছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) সনাতন চক্রবর্তী জানান, মঙ্গলবার রাত একটার দিকে শেরপুর-ধুনট সড়কের বোয়ালকান্দি ব্রিজের নিকট গোলাগুলি হচ্ছে এমন সংবাদ আসে। ওই সংবাদ পেয়ে তিনি (সনাতন চক্রবর্তী) এবং শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) হুমায়ন কবিরসহ শেরপুর থানা-পুলিশের জরুরি টিম সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতকারীরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থলে একজনকে গুরুতর আহত অবস্থায় পড়ে থাকতে দেখে। তাকে উদ্ধার করে দ্রুত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, তিন রাউন্ড গুলি, একটি রামদা এবং একটি মোটরসাইকেল উদ্ধার হয়েছে জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, নিহত জ্যোতির বিষয়ে তথ্যানুসন্ধান করে তার নামে ১৩টি মামলা পাওয়া গেছে, যার মধ্যে পাঁচটি হত্যা মামলা। এছাড়া ১৯৮৭ সালে নাটোরের গুরুদাসপুর থানা লুটের মামলায় তার ৮৪ বছরের সাজা হয়েছিল বলে প্রাথমিকভাবে জানা যায়। নিষিদ্ধ ঘোষিত সর্বহারা দলের আঞ্চলিক নেতা শফিউর রহমান জ্যোতির বাড়ি ধুনট থানার প্রতাপ খাদুলি গ্রামে। তার বাবা ওই গ্রামের মৃত মোজাফফর আলী। জ্যোতি বেশ কিছুদিন থেকে তিনি আত্মগোপনে ছিলেন বলেও উল্লেখ করেন পুলিশের এই কর্মকর্তা।

(নিউজ টোয়েন্টিফোর/রউফ/তৌহিদ)