রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১৪ মিনিট আগে

বরগুনার ঘটনায় সাংবাদিকের আত্মহত্যার ঘোষণা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বরগুনার ঘটনায় সাংবাদিকের আত্মহত্যার ঘোষণা

স্ত্রীর সামনে স্বামীর হত্যাকারীরা ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার না হলে আত্মহত্যা করবেন বলে ঘোষণা দিয়েছেন সাংবাদিক রশিদ আল রুহানী। বৃহস্পতিবার ভোর রাতের দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘোষণা দেন তিনি।

তিনি লিখেন- ‌‌‘দিনদুপুরে বরগুনায় স্ত্রীর সামনে স্বামী রিফাতকে যারা কুপিয়ে হত্যা করেছে তাদের যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা না হয় তাহলে আমি সাংবাদিক রশিদ আল রুহানী ঘোষণা দিচ্ছি ২৪ ঘণ্টা পার হওয়ার সাথে সাথে আত্মহত্যা করব। এর দায় বাংলাদেশের সকল আইনশৃঙ্খলা বাহিনীকে নিতে হবে। ফেসবুক বন্ধুদের কাছে অনুরোধ, পোস্টটি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে পৌঁছে দিন।’

আরও পড়ুন: স্ত্রীর সামনে স্বামীকে হত্যা, গ্রেপ্তার ১

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রিফাত শরীফ গতকাল সকাল সাড়ে ১০টার দিকে তাঁর স্ত্রী আয়েশা আক্তারকে বরগুনা সরকারি কলেজে নিয়ে যান। কলেজ থেকে ফেরার পথে মূল ফটকে ক্যালিক্স কিন্ডার গার্টেনের সামনে নয়ন, রিফাত ফরাজীসহ আরও দুই যুবক রিফাত শরীফের ওপর হামলা চালান। এ সময় তাঁরা ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরীফকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। রিফাত শরীফের স্ত্রী আয়েশা দুর্বৃত্তদের নিবৃত্ত করার চেষ্টা করেন। কিন্তু কিছুতেই হামলাকারীদের থামানো যায়নি। তাঁরা রিফাত শরীফকে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত করে চলে যায়। পরে স্থানীয়রা রিফাত শরীফকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে রিফাত শরীফের মৃত্যু হয়।

এই হামলার ভিডিওচিত্র সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নিহত রিফাত শরীফ সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের দুলাল শরীফের ছেলে।

অভিযোগ ওঠা যুবকদের মধ্যে নয়ন ও রিফাত ফরাজী নামের দুজনের নাম বলতে পেরেছেন নিহত যুবকের বন্ধুরা।

আরও পড়ুন: স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা! (ভিডিও)

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য