চার কোটি টাকা নিয়ে বিকাশ ডিস্ট্রিবিউটর উধাও

ক্ষতিগ্রস্ত বিকাশ এজেন্টরা

চার কোটি টাকা নিয়ে বিকাশ ডিস্ট্রিবিউটর উধাও

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলার এক হাজার এজেন্টের চার কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেছে ‘বিকাশ’ এর সাতক্ষীরা জেলা ডিস্ট্রিবিউটর ফারুক হোসেন। এ ঘটনায় বিকাশ ডিস্ট্রিবিউটর অফিসের ম্যানেজার, স্টাফ ইব্রাহীম, বিশ্বজিত ও মো. মাসুমবিল্লাহকে আটক করেছে পুলিশ।

এদিকে বিকাশ কোম্পানির জেলা ডিস্ট্রিবিউটর ফারুক হোসেন আত্মগোপনের পর থেকে এজেন্টদের মাথায় হাত উঠেছে।  

জানা গছে, সোমবার সকাল থেকে জেলার এজেন্টরা তার খোঁজ পাচ্ছেন না।

তাদের সব ফোন বন্ধ। তার অফিসে তালা, বাড়িতেও ঝুলছে তালা। এজেন্টদের বিক্ষোভের মুখে সদর থানা-পুলিশ ‘বিকাশ’ অফিসের ম্যানেজারসহ তিনজনকে আটক করেছে।

সোমবার বিকেলে সাতক্ষীরা প্রেসক্লাবে এসে বিকাশ এজেন্টরা অভিযোগ করে বলেন, অনেকদিন ধরে আমরা চাহিদা মতো টাকা পাই না।

তারা বলেন, আমাদের জমা থেকে তিন লাখ টাকা চাইলে দেওয়া হয় এক লাখ। এভাবে বেশ কিছুদিন যাবত তাদের ব্যবসাও বাধার মুখে পড়তে থাকে।

‘এ নিয়ে প্রায়ই তাদের সঙ্গে ঝগড়া হতো। এজেন্টদের অভিযোগ বিকাশ ডিস্ট্রিবিউটর আমাদের টাকা হাতিয়ে নিয়ে হুন্ডির কাজে ব্যবহার করছেন। লাভজনক কোনো গোপন ব্যবসার সাথেও জড়িয়ে গেছেন তারা। ’

এজেন্টরা বলেন, বিকাশ কর্মকর্তারা তাদের টাকা হাতে পেলেও ছাড়ছেন কম টাকা। এতে আমাদের চাহিদা পূরণ হচ্ছে না।

১৫ জুলাই সোমবার সকাল থেকে বিকাশ ডিস্ট্রিবিউটর ফারুক হোসেন ও তার অফিসের লোকজন অফিস থেকে উধাও। তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না।

তারা বলেন, বিভাগীয় শহর খুলনায় অবস্থানরত জোনাল অফিসের লোকজনও এজেন্টদের ফোন ধরছেন না।

তারা অভিযোগ করে আরও বলেন, আজ সকালে ডিস্ট্রিবিউটর ফারুক তাদের ফোন করে জানান ‘যার যা টাকা দরকার সকাল দশটার আগেই আমার নম্বরে পাঠাতে হবে। বিষয়টি জরুরি’। এজেন্টরা বলেন, আমরা সকালেই টাকা ঢুকানোর কিছুক্ষণ পর জানতে পারি ফারুক প্রতারণা করেছে। সে তার লোকজন নিয়ে পালিয়ে গেছে। ফলে তাদের টাকা বিকাশ ডিলারের কাছে জমা থাকলেও তারা গ্রাহকদের চাহিদা পূরণ করতে পারছেন না। সাথে সাথে বিষয়টি তারা পুলিশকে জানান।

খবর পেয়ে সাতক্ষীরা সদর থানার এসআই তরিকুল ইসলাম বিকাশ ডিস্ট্রিবিউটরের অফিসে গিয়ে তিনজনকে খুঁজে পান। তারা হলেন- ইব্রাহীম, বিশ্বজিত ও মো. মাসুমবিল্লাহ।

তিনি জানান, তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। অপরদিকে এজেন্টরা এ ব্যাপারে থানায় মামলা করার প্রস্তুতি নিয়েছেন।

এ ব্যাপারে বিকাশ এর জোনাল অফিস খুলনায় ফোন করা হলেও কেউ রিসিভ করেননি।

এদিকে আদর এন্টারপ্রাইজ, সোহেল এন্টারপ্রাইজ, বুলবুল টেলিকম, মোবাইল প্যালেস, আহানাজ ফটো, কেসিও ওয়াচ, জয়া এন্টারপ্রাইজ, খোকন বুক ডিপো, রমজান টেলিকম, রাজু টেলিকম, রাজধানী এন্টারপ্রাইজ, জননী স্টোর, একে ইলেকট্রনিকস, তোহা মোবাইল, আরজু এন্টারপ্রাইজ, সাদিয়া এন্টারপ্রাইজ, সুমাইয়া টেলিকম, মামুনএন্টারপ্রাইজ, রেজা এন্টারপ্রাইজ, তানভির স্টোর ও স্বপন এন্টার প্রাইজের প্রতিনিধিরা একত্রিত হয়ে রাত আটটার দিকে সাতক্ষীরা সদর থানায় অভিযোগ করে মামলা দায়েরের প্রস্তুতি নেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, ঘটনা সত্য। প্রাথমিক অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে রাতেই মামলা রেকর্ড হবে।

(নিউজ টোয়োন্টিফোর/জুঁই/তৌহিদ)