তিন বছর পেরিয়ে চতুর্থ বর্ষে রেডিও ক্যাপিটাল

নিজস্ব প্রতিবেদক

তিন বছর পেরিয়ে চতুর্থ বর্ষে পদার্পণ করেছে দেশের অন্যতম জনপ্রিয় এফএম রেডিও স্টেশন ‘রেডিও ক্যাপিটাল’। এ উপলক্ষে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ইস্ট-ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে প্রতিষ্ঠানটির কার্যালয়ে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে কেক কেটে বর্ষপূর্তির অনুষ্ঠানমালার উদ্বোধন করেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

এ সময় রেডিও ক্যাপিটাল, টেলিভিশন চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন ও ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র সম্পাদক জুয়েল মাজহার, নিউজটোয়েন্টিফোরের হেড অব নিউজ রাহুল রাহাসহ ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড ও রেডিও ক্যাপিটালের কর্মীরা উপস্থিত ছিলেন।

বর্ষপূর্তিতে রেডিও ক্যাপিটাল সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, ''বহু আগে থেকেই আমাদের বাবা-দাদার সময় থেকেই রেডিও বেশ জনপ্রিয়। আজকের টিভি ইন্টারনেটের যুগেও আমি দেখি মানুষ রেডিও শোনে। রেডিওর এই জনপ্রিয়তা থেকে আমরা ফেরত আসতে পারি না। এখানে রেডিও ক্যাপিটালকে আমরা দেশের ৬৪ জেলায় নিয়ে যেতে চাই।

'' 
তিনি বলেন, সব সফলতার মূলে দক্ষ ও আন্তরিক কর্মীবাহিনী। তাদের দক্ষতা ও আন্তরিক প্রচেষ্টায় ইস্ট-ওয়েস্ট মিডিয়ার সবকটি গণমাধ্যম আজ শক্ত অবস্থান তৈরি করেছে। বাংলাদেশ প্রতিদিন আমেরিকা ও যুক্তরাজ্য থেকেও প্রকাশিত হচ্ছে। আগামীতে সব জায়গা থেকে প্রকাশিত হবে। রেডিও ক্যাপিটালও আমরা সব জেলায় নিয়ে যেতে চাই।

অনুষ্ঠানে রেডিও ক্যাপিটাল ও  নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম বলেন, ‘প্রতিষ্ঠার পর থেকে নানা আয়োজন ও প্রোগ্রামের মাধ্যমে রেডিও ক্যাপিটাল শ্রোতাদের মনে ঠাঁই করে নিয়েছে। রেডিও ক্যাপিটালের জন্য এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ ডিজিটাল মিডিয়ায় আসা। আমরা আশা করি রেডিও ক্যাপিটাল এক্ষেত্রেও ভালো করবে। ’ 

কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন বলেন, ‘রেডিওটি চালুর পর থেকেই আমিও এখানে একটি শো করতাম। যে কারণে রেডিও ক্যাপিটালের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। ইস্ট-ওয়েস্ট মিডিয়া দেশের শ্রেষ্ট মিডিয়া হাউজ। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান মহোদয়ের নেতৃত্বে রেডিও ক্যাপিটালও একসময় দেশের সেরা রেডিও স্টেশনে পরিণত হবে। ’

অনুষ্ঠানে কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল বলেন, ‘অন্তত ঢাকা শহরে সবার ঘরে ঘরে ও গাড়িতে রেডিও ক্যাপিটাল শোনা যায়। ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের মতো এটিও এগিয়ে যাবে আমরা এই আশা করি। ’ 

টিভি চ্যানেল নিউজটোয়েন্টিফোরের হেড অব নিউজ রাহুল রাহা বলেন, রেডিও ক্যাপিটাল এর নাটক ও গান খুবই দারুণ। বাংলাদেশে রেডিওর ব্যাপক চাহিদা। রেডিও ক্যাপিটাল আরও ভালো করবে বলে আমাদের প্রত্যাশা।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র সম্পাদক জুয়েল মাজহার বলেন, রেডিও ক্যাপিটাল সম্প্রচারে এসে শ্রোতাদের নজর কেড়েছে। বিশেষ করে তরুণ প্রজন্মকে আকৃষ্ট করেছে তারা। ভবিষ্যতে নিত্যনতুন অনষ্ঠানমালা দিয়ে শ্রোতাদের আরও কাছে যাবে রেডিও ক্যাপিটাল।  

এদিকে দিনভর নানান আয়োজনে নিজেদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে রেডিও ক্যাপিটাল। এরইমধ্যে বিশিষ্ট জন এবং রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও ফুলেল শুভেচ্ছায় সিক্ত হচ্ছে রেডিও ক্যাপিটাল।  

২০১৭ সালের ২ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে সম্প্রচারে আসে রেডিও ক্যাপিটাল ৯৪.৮ এফএম।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

সম্পর্কিত খবর