‘ইসরায়েল-আরব আমিরাতেও হামলা চালাবে ইরান’

‘ইসরায়েল-আরব আমিরাতেও হামলা চালাবে ইরান’

অনলাইন ডেস্ক

ইরানি জেনারেল সোলাইমানিকে ড্রোন হামলায় হত্যার ঘটনায় আজ বুধবার ইরাকের দুই মার্কিন ঘাটিতে হামলা চালিয়েছে  ইরান। এতে ৮০ মার্কিন সেনা নিহত ও ২০০জন আহত হয়েছে বলে দাবি করা হয়েছে। এ হামলার জেরে যদি যুক্তরাষ্ট্র পাল্টা হামলা করে তাহলে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাই ও ইসরায়েলেও হামলা চালানো হবে।
এমন হুঁশিয়ারি দিয়েছে ইরান।

ইসরায়েল ভিত্তিক সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট এমন খবর প্রচার করে।

ইসরায়েল ভিত্তিক সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট জানিয়েছে, ইরানের সেনাবাহিনী আইআরজিসি তাদের টেলিগ্রাম চ্যানেলে এমন হুমকি দিয়েছে।


‌‘মার্কিন সেনাবাহিনী ইরানের ওপর আর কোনো হামলা চালালে ইরানের সেনাবাহিনী আইআরজিসি ছাড়াও ইসরায়েলে হামলা করবে লেবাননের হিজবুল্লাহ। ’ ইরানের বার্তা সংস্থা তাসনিমের বরাত দিয়ে জেরুজালেম পোস্ট এমনটিই জানায়।

এদিকে ইসরাইলের প্রতিও হুঙ্কার ছেড়েছে ইরান। আইআরজিসি এক বিবৃতিতে হুঁশিয়ারি দিয়ে বলেছে, অপরাধমূলক কর্মকাণ্ডে যুক্তরাষ্ট্র থেকে আলাদা করে দেখা হবে না ‘জায়নবাদী’ ইসরায়েলকেও। ‘আমরা প্রচণ্ড শয়তান, রক্তপিপাসু ও অহংকারী মার্কিন শাসকদের সতর্ক করে দিচ্ছি। ’

‘যদি ইরানের বিরুদ্ধে আর কোনো আগ্রাসন চালানো হয়, তাহলে আরো বেদনাময় ও কঠোর জবাব দেওয়া হবে। ’

এদিকে আইআরজিসে তাদের টেলিগ্রাম চ্যানেলে বলেছে, যদি ইরানের মাটিকে টার্গেট করা হয় তাহলে সংযুক্ত আরব আমিরাতের দুবাই এবং ইসরায়েলের হাইফাতে হামলা চালাবে তারা। হামলায় দিশেহারা হয়ে যাবে তারা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর